১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ভিয়েনায় জাতীয় শোক দিবস পালন

আপডেট: আগস্ট ১৯, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ভিয়ো প্রতিনিধিঃ
১৫ই আগস্ট, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেন বঙ্গবন্ধু পরিষদ অষ্ট্রিয়া।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের সকল সদস্যের রুহের মাগফেরাত কামনা করে জুম্মার নামাজ শেষে এক দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। উক্ত দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু পরিষদের সভাপতি রবিন মোঃ আলী সংগঠনের নেৃবৃন্দ, অষ্ট্রিয়া আওয়ামী লীগের নেতৃবৃন্দ সহ সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্হিত ছিলেন। দোয়া মাহফিল শেষে তবারক বিতরন করা হয়।
১৫ই আগস্ট, দ্বিতীয় দিনের কমসূচি,
বঙ্গবন্ধু পরিষদ ভিয়েনা অষ্ট্রিয়ার উদ্যোগের যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস পালন করা হয়।দিবসটি উপলক্ষে রবিবার বিকেলে রাজধানী ভিয়েনার, অনুষ্ঠানের স্হান Restaurant: Colala, Engerthstrasse 159.
1020 Vienna, হলরুমে. বিকাল ৫.৩০মিনিটে সূচনা হয়,
জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সবাইকে নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পবিএ কোরআন থেকে তেলাওয়াতের করেন মোঃ আলী ইউসুফ এবং দাড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। শোক সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু পরিষদ ভিয়েনা অস্ট্রিয়ার সভাপতি জনাব রবিন মোঃ আলী, অনুষ্ঠান পরিচালনা করেন সাধারন সন্পাদক বিকাশ ঘোষ ।
জাতির পিতার বণাঢ্য রাজনৈতিক ও কমজীবনের উপর আলোচনা করেন, জাতির জনকের স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা ও গভীর শোক প্রকাশ করে সভায় রবিন মোঃ আলী বলেন, ‘স্বাধীনতার প্রাণপুরুষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়েছে। কিন্তু তার আদর্শ সদা জীবন্ত। যা বাঙালিদের নিরন্তর জাগ্রত ও উজ্জীবিত রেখেছে জিয়া বঙ্গবন্ধুর মৃত্যুর সংবাদ শুনে রাষ্ট্রের দায়িত্ব পালন না করে তিনি বলেছিলেন কি হয়েছে? ভাইস প্রেসিডেন্ট যিনি আছেন তিনি দায়িত্ব পালন করবেন জেনারেল জিয়ার বিভিন্ন কর্মকাণ্ড প্রমাণ করে তিনি বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সঙ্গে জরিত। হত্যাকারিরা এখনো কাজ করে যাচ্ছে। আমাদের বিপদ এখনো শেষ হয় নাই, আমাদেরকে সতর্ক থাকতে হবে। মাননীয় প্রধানমন্তী ও সভানেএী শেখ হাসিনর যে কোনো কমসূচি বাস্তবায়ন করতে হবে, সভানেএী শেখ হাসিনর হাতকে শক্তিশালী করতে সবাইকে এগিয়ে আসার আহবান জানান ।
সভার প্রধান অতিথি কাউন্সিলর মিস্টার এন্ড গ্রাফ, বলেন এরকম হত্যাকাণ্ড আমি কখনো শুনিনি এবং দেখিনি, বিশেষ অতিথি অস্ট্রিয়া ইন্টারন্যশনাল কালচারাল
অ্যাসোসিয়েশনের সভাপতি মিসেস এফা জামান বলেন সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী এবং স্মৃতিচারন করতে হবে অষ্ট্রিয়াতে,জনাব ম্যানফ্রেড অ্যানরেটার সভাপতি সাগরমাথা নেপালী স্পোর্ট ক্লাব অস্ট্রিয়া,প্রধান বক্তা বীর মুক্তিযুদ্ধা নিরঞ্জন হাওলাদার বলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুসহ সব শহীদদের আত্মার মাগফেরাত কামনা করছি, আপনারা খেয়াল রাখবেন এরকম হত্যাকাণ্ড আর না ঘটেসহ সভাপতি মানিক চৌধুরী, সাংস্কৃতিক সণ্পাদিকা নুসরাত সুলতানা মিষ্টি,যুগ্ন সাধারন সন্পাদক মোহাম্মদ নূর,সাংস্কৃতিক ব্যক্তিত্ব বিশ্বজিৎ ঘোষ, সাধারন সন্পাদক বিকাশ ঘোষ মূল্যবান বক্তব্য রাখেন এবং আরো অনেকেই বক্তব্য রাখেন এবং উপস্হিত ছিলেন কমিউনিটির অনেক নেতৃবৃন্দ ।
জতির পিতা সহ অন্যান্য শহীদদের বিদেহী আত্নার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network