১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

চন্দ্রিমা উদ্যানে জিয়ার লাশ থাকলে পদ ছাড়ার ঘোষণা

আপডেট: আগস্ট ৩১, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট:
চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের লাশ আছে, বিএনপি তা প্রমাণ করতে পারলে মন্ত্রীর পদ ছেড়ে দেয়ার ঘোষণা দিয়েছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। ডিএনএ পরীক্ষার জন্য বিএনপিকে চ্যালেঞ্জ দিয়েছেন তিনি। বিএনপি লাশ নিয়ে রাজনীতি করছে বলে মন্তব্য করেছেন নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

এদিকে, কমিশন গঠন করে ১৫ আগস্টের কুশীলবদের খুঁজে বের করার আহ্বান জানিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রী।

চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের কবর নিয়ে বেশ কিছু দিন ধরে চলছে রাজনৈতিক বাগযুদ্ধ। আওয়ামী লীগ নেতাদের দাবি চন্দ্রিমা উদ্যানের কবরে তার মরদেহ নেই। জাতীয় সংসদের নকশা বর্হিভূত ওই স্থাপনা সরিয়ে ফেলার দাবিও জানিয়েছেন কেউ কেউ।
চন্দ্রিমা উদ্যানের কবরে বিএনপির প্রতিষ্ঠাতার মরদেহ নেই..দাবি করে বিএনপিকে সত্যতা প্রমাণের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী।

সোমবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনায় তিনি বলেন, বিএনপি তাকে ভুল প্রমাণ করতে পারলে তিনি মন্ত্রীর পদ ছেড়ে দিয়ে জাতির কাছে ক্ষমা চাইবেন।জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের স্মরণসভায় কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক চন্দ্রিমা উদ্যোনে যে জিয়াউর রহমানের মরদেহ দাফন হয়েছে তার প্রমাণ দিতে বলেন বিএনপিকে।

বিএনপি একটি রাজনৈতিক লাশে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। রাজধানীর বিয়াম ভবনে বিআইডব্লিউটিসি ওয়ার্কার্স ইউনিয়ন আয়োজিত শোক দিবসের আলোচনায় তিনি বলেন, বিএনপি এখন লাশের রাজনীতি করছে।

এদিকে, পিআইবির এক আলোচনায় কমিশন গঠন করে ১৫ আগস্টের কুশীলবদের মুখোশ উন্মোচনের দাবি জানান–তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ। এছাড়া, ইতিহাস সংরক্ষণের জন্য কমিশন গঠনের দাবিও জানান তিনি।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network