১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী “আইএইচসিসিসি কতৃক বিসিএস ক্যাডারদের সংবর্ধনা প্রদান” নিখোঁজের দুই দিন পর পুকুরে শিশু হাবিবার মরদেহ উদ্ধার “ছাত্রলীগ নেতাকে হল থেকে বহিষ্কার”

কেন সাহিনুদ্দিন হত্যার ভিডিও সাম্প্রদায়িক হামলা বলে প্রচার?

আপডেট: অক্টোবর ১৯, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

রাজধানী পল্লবীর সাহিনুদ্দিনকে কুপিয়ে হত্যার ভিডিওটি নোয়াখালির যতন সাহ ‘র হত্যার ভিডিও বলে প্রচার করছে একটি মহল, যার মাধ্যমে দেশে সাম্প্রদায়িক হামলাকে উস্কে দেওয়া হচ্ছে বলে মনে করছেন বিশ্লেষকরা।

জানা যায়, চলতি বছরের ১৯ মে রাজধানীর পল্লবীতে জমি দখলকে কেন্দ্র করে সড়কের পাশে শিশু সন্তানের সামনে বাবা সাহিনুদ্দিনকে নির্মমভাবে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে দুবৃত্তরা। সে সময় সাহিনুদ্দিনকে হত্যার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে সেটি দেখেই ২০ মে হত্যার নির্দেশদাতা সাবেক এমপি এম এ আউয়ালসহ খুনিদের গ্রেপ্তার করে র‌্যাব।

কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননার ঘটনায় দেশের বিভিন্ন স্থানে উত্তেজনা সৃষ্টি হওয়ার পর সাহিনুদ্দিনকে হত্যার সেই ভিডিওটি অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে নোয়াখালির যতন সাহাকে হত্যার ভিডিও বলে প্রচার করছেন। এতে দেশের ধর্মপ্রাণ মুসলমান বিভ্রান্ত হচ্ছেন বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

তারা বলছেন, পুরনো ভিডিও, ফটো সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করে সরকারকে বেকায়দায় ফেলার পাশাপাশি একটি মহল দেশে সাম্প্রদায়িক দাঙ্গা তৈরির চেষ্টা করছেন। দ্রুতই এইসব ব্যক্তিদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

তিনি বলেন, পল্লবীর সাহিনুদ্দিন হত্যার ভিডিও নোয়াখালীর যতন সাহার বলে অপপ্রচার করা হচ্ছে। এর সঙ্গে জড়িতদের শিগগিরই খুঁজে বের করা হবে। তারা কেন এসব করছে তার জবাব আইনশৃঙ্খলা বাহিনীর কাছে দিতে হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network