২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ভান্ডারিয়ায় লঞ্চের ধাক্কায় ট্রলারডুবে আহত ৫

আপডেট: নভেম্বর ২৯, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

পিরোজপুরের ভান্ডারিয়ায় পোনা নদীতে ঢাকাগামী এমভি টিপু-১২ এর ধাক্কায় গাছের চারা বোঝাই একটি ইঞ্জিন চালিত স্টিলের ট্রলারডুবির ঘটনা ঘটেছে।

রোববার (০২ নভেম্বর) দুপুরে ভান্ডারিয়া-ঢাকা নৌরুটে এ দুর্ঘটনা ঘটে।

এ দুর্ঘটনায় পাঁচ ব্যবসায়ী আহত হয়েছেন।
আহতরা হলেন নাজিরপুর উপজেলার বৈঠাঘাটা এলাকার আব্দুর রশিদ (৬৫) ও কাঁঠালিয়া উপজেলার বড় কাঁঠালিয়া গ্রামের আব্দুল কুদ্দুস হাওলাদারকে (৬০) বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অন্য ৩ জনকে ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়।
জানা যায়, ঢাকাগামী এমভি ফারহান-১০ ও এমভি টিপু-১২ এ দু’টি লঞ্চ দুপুর আড়াইটার দিকে ভান্ডারিয়া লঞ্চঘাট থেকে ছেড়ে যায়।

কিছু দুর গিয়েই দুই লঞ্চের মধ্যে প্রতিযোগিতা শুরু হয়। লঞ্চ দু’টি পোনা ও কঁচা নদীর মোহনায় পৌঁছালে টিপু-১২ লঞ্চটি নিয়ন্ত্রণ হারিয়ে চারা বোঝাই একটি ইঞ্জিনচালিত স্টিলের ট্রলারকে ধাক্কা দিলে দুমড়ে-মুচড়ে ডুবে যায়।
ওই ট্রলারের থাকা মাসুদ হোসেন বাংলানিউজকে জানান, বিভিন্ন প্রজাতির ফলজ ও বনজ গাছের চারা নিয়ে ঝালকাঠী জেলার কাঠালিয়া উপজেলা বাজার থেকে নাজিরপুরের বৈঠাঘাটা উদ্দেশে ট্রলারটি ছেড়ে আসে। পথে পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার পোনা নদীতে দেলোয়ার বেপারীর ইট ভাটার কাছে আসলে যাত্রীবাহী লঞ্চ এমভি টিপু-১২ পিছন থেকে ধাক্কা দেয়। দুর্ঘটনা সময় আমি এবং আমার ভাই সুমন লাফিয়ে নদীতে পড়ে প্রাণে রক্ষা পাই।

লঞ্চ যাত্রী ছাদেক হোসেন জানান, ভান্ডারিয়া থেকে দু’টি লঞ্চ ঢাকার উদ্দেশে একই সময় ঘাট থেকে ছাড়ার কারণে প্রতিযোগিতা ও লঞ্চের সময়সূচি না মানার কারণে এ দুর্ঘটনা ঘটে।

এদিকে বরিশাল বন্দর পরিবহন কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান জানান, দুর্ঘটনার বিষয় শুনেছি, তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
সূএঃবাংলা নিউজ ২৪.কম

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network