১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

এবার ‘কাদম্বরী’ ঐশ্বরিয়া

আপডেট: ডিসেম্বর ১২, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

জাতীয় পুরস্কার বিজয়ী ভারতীয় অভিনেত্রী ও সাবেক বিশ্ব সুন্দরী ঐশ্বরিয়া রাই। ১৯৯৪ সালে বিশ্ব সুন্দরী খেতাব অর্জন করার পর ব্যাপক খ্যাতি লাভ করেন। ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যতম সুন্দরী এবং গ্ল্যামারার্স অভিনেত্রী তিনি।

জানা গেছে, ঐশ্বরিয়া তার নতুন আন্তর্জাতিক প্রকল্পে স্বাক্ষর করেছেন, যা হলিউডেও মুক্তি পাবে। এর আগে ঐশ্বরিয়া ব্রাইড অ্যান্ড প্রেজুডিসের (২০০৪) মতো বিভিন্ন আন্তর্জাতিক সিনেমায় অভিনয় করেছেন।

তার আসন্ন কাজটি রবীন্দ্রনাথ ঠাকুরের বই ‘থ্রি উইমেন’ অবলম্বনে। ছবিটি পরিচালনা করবেন ঈশিতা গাঙ্গুলী। এ সিনেমার মধ্য দিয়ে থিয়েটার লেখক এবং ফিউশন গায়ক ঈশিতা গাঙ্গুলী পরিচালকের খাতায় নাম লেখাবেন।

ঈশিতা বলেন, ঐশ্বরিয়া রাই বচ্চন ছবিটিতে প্রধান চরিত্রে অভিনয় করবেন। এর নাম ‘থ্রি উইমেন’ হলেও আমরা নাম পরিবর্তন করেছি। আমাদের ছবির নাম ‘দ্য লেটার’।

সিনেমাটি কাদম্বরী দেবীর চিঠিকে কেন্দ্র করে নির্মিত হয়েছে। যিনি ছিলেন ঠাকুরের বউদি। আমি সত্যিই আনন্দিত যে ঐশ্বরিয়া স্ক্রিপ্টটি পছন্দ করেছেন এবং আমার পরিচালনায় কাজ করতে রাজি হয়েছেন।

তিনি আরও বলেন, আমি যে মিউজিক্যাল থিয়েটারটি পরিচালনা করেছি তা নোবেল বিজয়ী রবীন্দ্রনাথ ঠাকুরের উপন্যাস ‘বিমলা’ এবং ‘চারু’র দুই প্রধান চরিত্রের বিবর্তনের ওপর নির্মিত হয়েছিল। তাদের জীবন ২১ শতকের কাদম্বরী দেবীর চোখের মাধ্যমে দেখা হয়। সিনেমার জন্য গল্পটিকে আধুনিক সময়ের প্রেক্ষাপটে রূপান্তরিত করেছি এবং মা-মেয়ের গল্পে পরিণত করেছি।

ঈশিতা গাঙ্গুলী আরও জানান, তিনি সিনেমাটি হিন্দিতে তৈরি করতে চেয়েছিলেন; কিন্তু ঐশ্বরিয়া রাইয়ের ইচ্ছায় ইন্দো-আমেরিকান হিসেবে সিনেমাটি বানানোর সিদ্ধান্ত নেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network