১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

সালমান খানের যেসব রেকর্ড বলিউডে আর কারও নেই

আপডেট: ডিসেম্বর ২৯, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

৫৭-তে পা দিলেন বলিউড সুলতান সালমান খান। এই সুপারস্টারের রোমান্টিক ছবির বেশিরভাগই ব্যবসাসফল। তবে তার অ্যাকশনধর্মী ছবিগুলোই সবচেয়ে বেশি আলোড়ন তুলেছে বলে মনে করেন অনেকে।

বলিউডি ইন্ডাস্ট্রিতে ৩২ বছরের বেশি সময়ের ক্যারিয়ারে নিয়মিতই বক্স অফিসে ঘূর্ণিঝড় তুলেছেন সালমান খান। এখনও তুলছেন। এক কথায় গত তিন দশকে বলিউডের সবচেয়ে সফল তারকাদের একজন তিনি। তিন খানের মধ্যে অন্যতম।

জনপ্রিয় সব সিনেমা উপহার দেওয়ার মধ্যেই বেশ কয়েকটি রেকর্ড গড়েছেন সালমান খান, যা বলিউডের আর কোনো অভিনেতার নেই।

১) একটানা ১৫টি ১০০ কোটির বেশি আয় করা সিনেমা উপহার দিয়েছেন সালমান, যা বলিউডের ইতিহাসে আর কেউ পারেননি।

২) ৩০০ কোটি রুপি আয়ের ক্লাবেও রয়েছে সালমানের ৩টি সিনেমা। এ অনন্য অর্জনও নেই আর কারও।

৩) ১৯৯৪ সালে মুক্তিপ্রাপ্ত সালমান খান অভিনীত ছবি ‘হাম আপকে হ্যায় কৌন’ সিনেমাটি একটি অনন্য রেকর্ড গড়ে। মুক্তির পর সিনেমাটির টিকিট বিক্রি হয়েছিল ৭ কোটি ৪০ লাখের বেশি। হিন্দি সিনেমার ইতিহাসে আর কোনো সিনেমার এতো বেশি টিকিট বিক্রি হয়নি।

৪) শতাধিক সিনেমায় অভিনয় করেছেন সালমান খান। এছাড়া বিভিন্ন বিজ্ঞাপন, শো করার মাধ্যমে অঢেল অর্থের মালিক হয়েছেন। তার মোট সম্পদের পরিমাণ ৩ হাজার কোটির বেশি।

৫) শুধু বড় পর্দায় নয়; ছোট পর্দা তথা টিভিতে হাজির হয়েও সুপারহিট সালমান খান। যে অর্জনের বলিউডের অনেক সুপারস্টারের নেই। ‘দশ কা দম’, ‘বিগ বস’-এর মতো তুমুল জনপ্রিয় অনুষ্ঠানগুলো সঞ্চালনা করেছেন তিনি। বছরের পর বছর ধরে সালমানের এসব অনুষ্ঠান জনপ্রিয়তার শীর্ষে রয়েছে।

৬) ব্যক্তিগত জীবনে বেশকিছু প্রেমে জড়ালেও বিয়ে করেননি সালমান খান। বলিউড ভাইজান খ্যাত তারকা ৫৭ বছরে এসেও সিঙ্গেল। যে কারণে বলিউডের ‘মোস্ট এলিজেবল’ ব্যাচেলর খেতাবটি এখনও তারই।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network