২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা দ্রুত নেওয়ার দাবিতে ভোলায় মানববন্ধন, স্মারকলিপি প্রদান

আপডেট: জানুয়ারি ২৪, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

এম ইসমাইল ভোলা।

ভোলায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা চালু করার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে স্থগিত হওয়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরিক্ষা নেওয়ার দাবিতে ভোলা সরকারি কলেজ ও অন্য কলেজের শিক্ষার্থীরা মানববন্ধন করেছেন।

সোমবার (২৪ জানুয়ারি) সকাল ১১ টায়ে ভোলা প্রেসক্লাবের সামনে ভোলা সরকারি কলেজের ইংরেজি বিভাগের ছাত্র এইচ এ শরীফের সভাপতিত্বে ভোলা কলেজ শিক্ষার্থীদের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে শিক্ষার্থীরা তিনটি দাবি
তুলে ধরেন। দাবিগুলোর হলো, ১. যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অতি দ্রুত জাতীয় বিশ্ববিদ্যালয়ের চলমান পরিক্ষা নিতে হবে। ২. যার জন্য অতিদ্রুত সংশোধিত রুটিন প্রকাশ করতে হবে। ৩. সরাসরি পরিক্ষা নেওয়া সম্ভব না হলে বিকল্প ব্যবস্থা গ্রহন করতে হবে।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, করোনার কারণে প্রায় দুই বছর ধরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা বন্ধ থাকায় শিক্ষার্থীদের জীবন চরম সংকটে পড়তে যাচ্ছে। ২০২০ সালে যাঁদের প্রাতিষ্ঠানিক পড়াশোনা শেষ হওয়ার কথা ছিল, ২০২২ সালেও তা শেষ হয়নি। এতে করে পড়াশোনার সনদ গ্রহণের পর চাকরিতে প্রবেশের জন্য সময় কমে যাচ্ছে। শিক্ষার্থীদের স্নাতক বা স্নাতকোত্তর পড়া শেষ হতে হতে বয়স ২৬ থেকে ২৭ হয়ে যাবে। অথচ চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ বছর। বিসিএসের মতো প্রতিযোগিতামূলক চাকরিতে প্রবেশের প্রস্তুতির জন্য এ সময় যথেষ্ট নয়।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা জেলা প্রশাসক কাছে ” স্মারকলিপি ” প্রদান করেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network