২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

জমি দখল অতঃপর প্রাণনাশ ও দেশ ত্যাগের হুমকী

আপডেট: এপ্রিল ৬, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

রফিকুল ইসলাম ফুলাল প্রতিনিধি দিনাজপুর :
দিনাজপুরের পার্বতীপুরে সংখ্যালুঘু পরিবারের ১ দশমিক ৪৩ একর জমি দখলের জন্যে ভুমিদস্যু ও সন্ত্রাসীরা হামলা চালিয়ে বুড়ি মাতা দেবীর মন্দির ভাংচুর ও অসহায় নারীর শস্নীতাহানীর ঘটনায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত।

৬ এপ্রিল বুধবার সকালে দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনের কনফারেন্স রম্নমে আয়োজিত সংবাদ সম্মেলনে উলেস্নখিত অভিযোগে সংবাদ সম্মেলন করে ন্যায় বিচার প্রাপ্তি এবং জীবনের নিরাপত্তা ও সম্পদ রÿার দাবী করলেন পার্বতীপুর উপজেলার হাবিবপুর গ্রামের শ্রী বজয় চন্দ্র রায়ের পুত্র শ্রী গুনধর রায়। লিখিত বক্তব্যে তিনি বলেন, পার্বতীপুর থানাধীন দেবকুন্ডা মৌজার জে.এল নং ১০৫,খতিয়ান নং সিএস ৫৩’র মধ্যে ১১৮ দাগের ১ দশমিক ৪৩ একর জমি পূর্ব পুরম্নষদের সুত্রে আমরা মালিকানা প্রাপ্ত হয়ে ভোগদখল করছি। এই সম্পত্তিটি অবৈধভাবে জোবরদখলের জন্য মন্দির ভাংচুর,মন্দিরের পবিত্রতা নষ্ট,আমার মা জানকি বালার শস্নীতাহানী ঘটিয়েছে তারা।

আমাদের এই সম্পত্তি দখলের অপচেষ্টায় ও চক্রান্ত্মে লিপ্ত হয়েছে একই এলাকার সংঘবদ্ধ ভুমিদ:স্যু ও সন্ত্রাসী চক্র, এরা হচ্ছে দেবকুন্ডা গ্রামের মো: আনারম্নল ইসলাম,মো: জহুরম্নল ইসলাম,নুরম্নল ইসলাম,মো: জামিল উদ্দীন,মোসলেম উদ্দীন এবং ফুলবাড়ি উপজেলার নবগ্রাম গ্রামের আফজাল হোসেন, আশরাফ হোসেন,মোশাররফ হোসেন,সোহরাব হোসেন,মমিনুল ইসলাম নেতৃত্বে আরো অজ্ঞাতরা। এদের বিরম্নদ্ধে প্রথমে পাবর্তীপুর থানায় জিডি দায়ের করি, যার নং যথাক্রমে ৫০১ তাং ১০/১১/২১ এবং ৩৭০ তাং ০৮/০২/২২ এবং এর পরে পার্বতীপুর সিআরপিসি আদালতে (মামলা নং ২৫৯পি/২০২১ ) মামলা করলে তারা এধরনের কর্মকান্ড আর করবে না মর্মে সংশস্নীষ্ট আদালতে মুচলেকা প্রদান করে। কিন্তু তারপরেও তারা থেমে নেই ঘটনাকে ভিন্নখাতে প্রবাহের জন্য নানান ধরনের অপকৌশল শুরম্ন করেছে। তারা আমাকে ও আমার পরিবারের সদস্যদের প্রান বাঁচাতে চাইলে দেশত্যাগের হুমতি দিচ্ছে এবং আমার মামলার স্বাÿিদের বিভিন্নভাবে ভয়ভতি দেখাচ্ছে।

আমরা জীবন ও জমি বাঁচাতে এখন অসহায় ভাবে ভয়ে ভয়ে দিনাতিপাত করছি প্রশাসনের কাছে আমরা ন্যায় বিচার প্রাপ্তি ও নিরাপত্তার দাবি জানাচ্ছি। সংবাদ সম্মেলনে উপস্থিত চিলেন গুনধর রায়ের নির্যাতিত মাতা অসহায় শ্রীমতি জানকি বালা।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network