৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বরগুনার আমতলীর ঈদ বাজার জমজমাট

আপডেট: এপ্রিল ২৮, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

হারুন অর রশিদ,
আমতলী (বরগুনা) প্রতিনিধি।
পবিত্র ঈদুল ফিতর বাকী মাত্র চার দিন। বিত্তবান, মধ্যবিত্ত ও দরিদ্র পরিবারগুলোর আগমনে আমতলীর ঈদ বাজার জমজমাট। শিশু, নারী-পুরুষের পদচারনায় সরগরম বিপণি বিতানগুলো। সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলছে কেনাবেচা।
ক্রেতারা তাদের পছন্দমতো জামা-জুতা, পোশাক-প্রসাধনী ইত্যাদি ঈদপন্য কিনে নিচ্ছেন। এছাড়া পোশাক তৈরিতে ব্যস্ত টেইলার্স কারিগড়রা। গত বছরের চেয়ে এ বছর পোশাক তৈরি বেশি হচ্ছে বলে দাবী করেন টেইলার্স মোঃ লিটন মিয়া।
আমতলীর বাজার ঘুরে দেখা গেছে, বস্ত্রালয় গুলোতে পাকিস্তানী দিনহামিদ- ৮ হাজার পাচ’শ, লং ফ্রোক ভিওলেট-১২ হাজার, তাওয়াক্কাল-৭ হাজার পাচ’শ, ইন্ডিয়ান গঙ্গা-৩ হাজার পাচ’শ থেকে ৮ হাজার, ভিপুল-৪ হাজার পাচ’শ থেকে ৭ হাজার পাচ’শ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া শাড়ী কাশমিরী-৫ হাজার পাচ’শ থেকে ৮ হাজার পাচ’শ, ইন্ডিয়ান সিল্ক- ২ হাজার পাচ’শ থেকে ৬ হাজার পাচ’শ, জামদানী ৪ হাজার থেকে ১৫ হাজার ও ডিজিটাল প্রিন্ট সিল্ক -৮ হাজার পাচ’শ থেকে ১৭ হাজার টাকায় বিক্রি হচ্ছে। এবং জুতার দোকানগুলোতে উপচেপড়া ভীড় লক্ষ করা গেছে।
পৌর শহরের আকন বস্ত্রালয়, মাতৃছায়া বস্ত্রালয়, মদনমোহন বস্ত্রালয়, সিরাজ উদ্দিন বস্ত্রালয়, ইসলামিয়া বস্ত্রালয়, ফাতিহা বস্ত্রালয়, মাসফি চয়েজ ও সারমিন ফ্যাশন হাউস ঘুরে দেখা ক্রেতাদের উপচে পড়া ভিড়। নারী ও পুরুষরা মিলে পছন্দের পোশাক ক্রয় করছে।
আকন বস্ত্রালয়ের পরিচালক কামাল আকন বলেন, গত দু বছর করোনার কারনে বেঁচাকেনা তেমন হয়নি। এ বছর আমাদের দোকানসহ সকল দোকানেই বেঁচাকেনা বেশী।
হান্নান সু স্টোরের মালিক, হান্নান হাওলাদার বলেন, এ বছর বেঁচাকেনায় আমরা সন্তুষ্টু। সকলেরই বেঁচাকেনা ভালো।
আমতলী থানার ওসি একেএম মিজানুর রহামন বলেন, বিভিন্ন এলাকা থেকে আগত জনগণ ঈদ করতে আসায় দোকানগুলোতে ভীড় খুব বেশী। নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। গভীর রাত পর্যন্ত কেনাকাটা করে মানুষ যাতে নিরাপদে বাড়ী ফিরে যেতে পারে। তিনি আরো বলেন, পৌর শহরের বিভিন্ন স্পটে পুলিশ মোতায়েন করা হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network