১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বরিশালে ঈদের পঞ্চম দিনেও তিল ঠাঁই নেই লঞ্চের ছাদে

আপডেট: মে ৮, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

ঈদের পঞ্চম দিনে বরিশাল থেকে রাতে ছাদ ভর্তি করে লঞ্চগুলো ঢাকার উদ্দেশে রওনা হয়েছে। নজরদারি সত্ত্বেও লঞ্চগুলো ধারণ ক্ষমতার চেয়েও অনেক বেশি সংখ্যায় যাত্রী পরিবহন করেছে বলে অভিযোগ উঠেছে। রয়েছে টিকিট কালোবাজারি ও অতিরিক্ত ভাড়া নেয়ার অভিযোগও।

শনিবার নির্ধারিত সময়ের আড়াই ঘণ্টা আগে থেকেই লঞ্চগুলো ঢাকাসহ অন্যান্য গন্তব্যের উদ্দেশে নদীবন্দর ছাড়তে শুরু করে। এদিন বিকাল থেকেই নদীবন্দরটিতে যাত্রীদের উপচে পরা ভিড় ছিল। লঞ্চের ডেকগুলো তো যাত্রী পরিপূর্ণ ছিলই।

কেবিনগুলোর সামনেও হাঁটার জায়গা পর্যন্ত ছিল না। সবগুলো লঞ্চের ছাদেই যাত্রীদের গাদাগাদি অবস্থা দেখা গেছে। বিশেষ করে, প্রিন্স আওলাদ-১০ লঞ্চের ছাদে তিল ধারণের ঠাঁই ছিল না।

শনিবার সন্ধ্যায় বরিশাল নদীবন্দর থেকে সরাসরি রুটের মোট ১৩টি লঞ্চ ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে। এর মধ্যে ৬টা ৩৫ মিনিটে প্রিন্স আওলাদ-১০, ৬টা ৪৫ মিনিটে অ্যাডভেঞ্চার-১, ৬টা ৪৯ মিনিটে সুরভী-৭ ও পারাবাত-১২, ৬টা ৫৪ মিনিটে মানামী, ৭টায় সুরভী-৮, কুয়াকাটা-২ ও সুন্দরবন-১০, ৭টা ১০ মিনিটে কীর্তণখোলা-১০ ও পারাবাত-৯, ৭টা ১২ মিনিটে পারাবাত-১০ ও সুন্দরবন-১১ লঞ্চ নদী বন্দর ত‌্যাগ করে। এরপর একে একে ভায়াসহ সব লঞ্চ বন্দর ছাড়তে শুরু করে।

এদিকে পারাবাত কোম্পানির লঞ্চগুলোসহ বিভিন্ন লঞ্চে ডেকের টিকেট কালোবাজারে বিক্রির অভিযোগ পাওয়া গেছে। লঞ্চের স্টাফরা ডেকে চাদর পেতে প্রতি চাদরের জায়গা ১ হাজার থেকে ১২০০ টাকায় বিক্রি করেছেন।

রাশেদুর রহমান নামে এক যাত্রী বলেন, পারাবাত-১২ লঞ্চে এসেছি দুপুরে। এসে তেমন যাত্রী দেখা না গেলেও পুরো ডেক চাদরে ভরা ছিলে। পরে লঞ্চের স্টাফরা ১ হাজার টাকা দাবি করেন ডেকে সিট দেয়ার জন‌্য। বাধ‌্য হয়ে লঞ্চের ছাদে উঠে ঢাকায় যাচ্ছি।

বরিশাল নদী বন্দর কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, ‘জেলা প্রশাসনের চারজন নির্বাহী ম‌্যাজিস্ট্রেট নদী বন্দরে কাজ করছেন। কোনো লঞ্চ যেন ঝুঁকিপূর্ণভাবে যাত্রী পরিবহন না করতে পারে সেদিকে খেয়াল রাখা হয়েছে।’

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network