২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

দুমকিতে কার্বাইড দিয়ে পাকানো ৬শ কেজি অপরিপক্ক আম ধ্বংস

আপডেট: মে ২৫, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

দুমকি(পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর দুমকিতে কেমিক্যাল দিয়ে পাকিয়ে তা মিনি ট্রাকে করে বাজারে বিক্রি করার সময় প্রায় ৬শ’ কেজি অপরিপক্ক আম জব্দ করে ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার রাত সাড়ে ৮ টার দিকে উপজেলার নুতন বাজারে অভিযান চালিয়ে এ অপরিপক্ক আমগুলো জব্দ করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দুমকি উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল ইমরান’র নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অপরিপক্ক আম বিক্রির অপরাধে মোঃ সজীব নামের এক আম বিক্রেতাকে এক হাজার টাকা জরিমানা এবং জব্দকৃত আমগুলো উপজেলা পরিষদ চত্বরে সবার উপস্থিতিতে ধ্বংস করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল ইমরান যুগান্তরকে জানান, জব্দকৃত আমগুলো সরকার নির্ধারিত সময়ের আগে বাজারে বিক্রি হচ্ছিল। এসব আম কেমিক্যাল ও কার্বাইড দিয়ে পাকানো ছিল। এসব আম কেটে দেখা যায় ভেতরের বিচি একেবারেই অপরিপক্ক। যা স্বাস্থ্যের জন্য খুব ক্ষতিকর। কেমিক্যাল ও বিষাক্ত কার্বাইড দিয়ে পাকানোর কারণে এগুলো কেউ খেলে প্রাণহানিও ঘটতে পারে। কাচা অপরিপক্ক আম তারা এখানে এনে পাকিয়েছে। এসব আম জব্দ করে ডিজেল দিয়ে পুরিয়ে ধ্বংস করা হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network