৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বাল্য বিবাহ বন্ধে অগ্রনী ভূমিকা পালন করতে হবে

আপডেট: মে ২৫, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

স্টাফ রিপোর্টার
বরিশালের উজিরপুরে নির্যাতন, যৌন হয়রানি ও বাল্যবিবাহ বন্ধে সচেতনতা বৃদ্ধিমূলক কর্মশালা অনুষ্ঠিত হয়। বুধবার সকালে জল্লা ইউনিয়ন আইডিয়াল কলেজে কর্মশালা সিআরএসএস ও ওয়ার্ল্ড ভিশন এবং উজিরপুর উপজেলা প্রশাসন এবং মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারিহা তানজিন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জল্লা ইউনিয়ন চেয়ারম্যান বেবী রাণী দাস। শুরুতেই শিশুদের দলীয় নৃত্য ও ফুল দিয়ে অতিথিদের বরন করা হয়।

বক্তারা আলোচ্য বিষয় ” নারী নির্যাতন, যৌন হয়রানি ও বাল্যবিবাহ বন্ধে পিতা-মাতা ও অভিভাবকবৃন্দের করনীয়” সম্পর্কে বিভিন্ন বক্তব্য তুলে ধরেন। অনুষ্ঠানের প্রধান অতিথি বলেন, বিবাহ একটি চুক্তিমাত্র, যেকোন সময়ে বনিবনা না হওয়ার সত্ত্বে ভেঙ্গে যেতে পারে, সেক্ষেত্রে বাল্য বিবাহ হলে তার প্রবনতা আরও অনেক বেশী থাকে। এছাড়া বাল্য বিবাহ একটি সামাজিক ব্যাধি। এর কুফলে শিশুর শারিরীক ও মানসিক ক্ষতি হয়। তাই অবশ্যই সকল পিতা-মাতা ও অভিভাবককে বাল্য বিবাহ, যৌন হয়রানি ও নারী নির্যাতন বন্ধে অগ্রনী ভূমিকা পালন করতে হবে।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা কাজী ইশরাত জাহান, জল্লা ইউনিয়ন আইডিয়াল কলেজ অধ্যক্ষ ডঃ বিনয়ভূষণ রায়, সিআরএসএস-এর প্রতিষ্ঠাতা পরিচালক এডওয়ার্ড রবীন বল্লব ও উজিরপুর এপি ম্যানেজার ডমিনিক সেন্টু গমেজ। উক্ত অনুষ্ঠানে কিশোরী, অভিভাবকবৃন্দ, শিশু ফোরামের সদস্য,গ্রাম উন্নয়ন কমিটির সদস্যসহ মোট ১০০ অংশগ্রহন করেন।

এছাড়া শুরুতে প্রধান অতিথি ওয়ার্ল্ড ভিশন-এর নিবন্ধিত শিশুদের মাঝে বার্ষিক উপহার বিতরণ অনুষ্ঠানের শুভ সূচনা করেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network