২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ইতালির মনফালকনে পৌরসভার নির্বাচনে দুইজন প্রবাসী বাংলাদেশী কাউন্সিলর নির্বাচিত

আপডেট: জুন ১৫, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

ইতালি প্রতিনিধিঃ

১২ জুন ইতালির ভেনেতো ও ফুলিয়া বিভাগের তিনটি শহরে পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সরকারের এই নির্বাচনে বিভিন্ন দলের দশজন প্রবাসী বাংলাদেশী নির্বাচনে অংশগ্রহণ করেন। এর মধ্য ইতালির মনফালকনে শহরে ছয়জন ,পাদোভা শহরে দুইজন ও ভিসেন্সার তিয়েন শহরে দুইজন প্রার্থী ছিলেন। মূলত ইতালির রাজনৈতিক দলের প্রভাবের উপর স্থানীয় ভোটাররা তাদের ভোট প্রদান করে থাকেন। রাজনৈতিক দলগুলোর সাথে সম্পৃক্ত যে সকল প্রার্থীরা প্রার্থী হয়েছেন তারাই এই ভোট যুদ্ধে জয়ী হওয়ার সম্ভাবনা বেশি থাকে। তেমনি ইতালির রাজনৈতিক অঙ্গনে শক্তিশালী দলগুলোর মধ্য পিডি এবং নই কন লা ইতালিয়া দলের পক্ষে নির্বাচনে অংশগ্রহণ করে মনফালকনে পৌরসভার নির্বাচনে দুইজন প্রবাসী বাংলাদেশী জয়লাভ করেছেন।

নই কন লা ইতালিয়া দলের পক্ষে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত জাহাঙ্গীর সরকার এবং পিডি দলের পক্ষে পৌরসভা নির্বাচনে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন বাংলাদেশী বংশোদ্ভূত কামরুল হাসান ভূইয়া সানি।

নির্বাচনে তাদের পক্ষে কত ভোটে নির্বাচিত হয়েছেন তা এখনো জানা যায়নি।

তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানাতে দুইজন প্রার্থী বলেন স্থানীয় প্রবাসী বাংলাদেশিদের স্বার্থ রক্ষায় কাজ করবেন এবং যারা ভোট দিয়েছেন এবং এই নির্বাচনে তাদের পক্ষে শ্রম ও সময় দিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network