১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ইউরোপিয়ান বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা।

আপডেট: আগস্ট ২৭, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

দীর্ঘ প্রতীক্ষার পর সংগঠনের আহবায়ক মার্ক রায়ের সভাপতিত্বে,আলোর মুখ দেখল ইউরোপিয়ান বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশন। অনলাইন মিটিংয়ে উপস্থিত ছিলেন বিদেশ ও বাংলাদেশের খ্রিস্টান সমাজের অন্যতম শীর্ষ নেতৃবৃন্দ। মিটিংয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাননীয় সংসদ সদস্য জুয়েল আরেং-এমপি, বিশেষ অতিথি – মাননীয় সংসদ সদস্য গ্লোরিয়া সরকার-এমপি, নির্মল রোজারিও-সভাপতি-বাংলাদেশ খ্রিষ্টান এসোসিয়েশন, মহাসচিব-হেমন্ত আই কোড়াইয়া, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক- থিওপিল রোজারিও, সংগঠনের প্রবীণ ব্যক্তিত্ব রবিন ফ্রান্সিস রোজারিও,পিটার ডি কস্তা, মাইকেল মালাকার, জেফরি ফার্নান্ডেজ সহ অন্যান্যরা। পাষ্টর কাজল সরকারের প্রার্থনার মাধ্যমে সভার কার্যক্রম শুরু করা হয়। শুরুতে সভাপতি তার শুভেচ্ছা বক্তব্যে উল্লেখ করেন, আহ্বায়কের দায়িত্ব পেয়ে, ইউরোপের বিভিন্ন দেশে বসবাসরত খ্রিস্ট ভক্তদের মাঝে, স্বশরীরে উপস্থিত হয়ে একত্রি করনের এই প্রক্রিয়া অব্যাহত রাখি। তিনি সকলের সার্বিক সহযোগিতার জন্য এবং উপস্থিত সকলকে সাধুবাদ এবং কৃতজ্ঞতা জানান। আহবায়কের সংক্ষিপ্ত বক্তব্যের পর, আহ্বায়ক কমিটি বিলুপ্তি ঘোষণা করে প্রধান নির্বাচন কমিশনার, থিওপিল রোজারিও, সদস্য রবিন ফ্রান্সিস রোজারিও এবং মিলি বিশ্বাসকে দায়িত্ব প্রদান করে। প্রধান নির্বাচন কমিশনার- যোসেফ ডি কস্তা কে- সভাপতি এবং মার্ক রায় কে- সাধারণ সম্পাদক করে ২৭ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির নাম ঘোষণা করে। অন্যান্যরা হলেন:
* ঊর্ধ্বতন সহ-সভাপতি: বিমল এস ক্রুজ।(ফ্রান্স)
* সহ-সভাপতি: কাজল সরকার। (ইউকে) * সহ-সভাপতি: মার্টিন ফলিয়া। (জার্মানি)
* যুগ্ন সাধারণ সম্পাদক: দেবরা লিটা। (ইতালি)
* সহ-সাধারণ সম্পাদক: টুটুল হিউবার্ট রোজারিও।(ফ্রান্স)
* সংগঠনিক সম্পাদক: জুয়েল রোজারিও। (সুইডেন)
* সহ-সাংগঠনিক সম্পাদক: ববিতা বুমগাটনার। (সুইজারল্যান্ড)
* কোষাধ্যক্ষ: জেমস জুয়েল বিশ্বাস। (জার্মানি)
* সহ কোষাধ্যক্ষ: লিওনার্ড এল রোজারিও।(ফ্রান্স)
*আইন বিষয়ক সম্পাদক: সলিসিটর মুক্তি সরকার। (ইউকে)
* দপ্তর সম্পাদক: টুটুল ভিনসেন্ট গমেজ। (ইতালি)
* সহ দপ্তর সম্পাদক: খোকন রোজারিও (পোল্যান্ড)
* সমাজ কল্যাণ সম্পাদক: লিওনার্ড রোজারিও। (ইউকে)
* সাংস্কৃতিক ও ধর্মীয় সম্পাদক: লাকি রোজারিও। (ইতালি)
* সহ সাংস্কৃতিক ও ধর্মীয় সম্পাদক: গ্লোরিয়া ইভা রোজারিও।(ফ্রান্স)
* প্রচার ও প্রকাশনা সম্পাদক: পঙ্কজ গমেজ। (ফ্রান্স)
* সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক: সানি এলবার্ট ক্রুশ। (সুইডেন)
* মহিলা সম্পাদক: মার্গারেট সরকার। (ইতালি)
মনোনীত সদস্য:
* বিলাস রোজারিও। (ইতালি)
* দিলীপ ফলিয়া। (অস্ট্রিয়া)
* রিকি রোজারিও।(ফ্রান্স)
* জেমস হালদার (পর্তুগাল)
* ওয়াশিংটন অমর বোস। (নরওয়ে)
* অপু কস্তা। (ইতালি)
* পলাশ রয়।(বেলজিয়াম)
প্রাক্তন আহবায়ক কমিটির অন্যতম সদস্য এবং ঊর্ধ্বতন সহ-সভাপতি বিমল এস ক্রুশ তার বক্তব্য উল্লেখ করেন, আমারা দীর্ঘ সময় ধরে বিভিন্ন বিষয়ে পর্যালোচনা করে মনে করেছি, বর্তমান সময়ে সংগঠনকে শক্তিশালী সাংগঠনিক রূপ দিতে, এই টিমই অত্যন্ত কার্যকারী ও ফলোপ্রসু।
সম্মানিত অতিথিবৃন্দ তাদের বক্তব্যে নতুন কমিটিকে স্বাগত জানান। নব নির্বাচিত প্রেসিডেন্ট ও সাধারণ সম্পাদক নব নির্বাচিত সকলকে সাংগঠনিক শুভেচ্ছা প্রদান করেন। তারা উল্লেখ করেন সকলের সহযোগিতায় আমরা আরো অনেক দুর যেতে চাই। সর্বশেষে লিওনার্ড এল রোজারিও এর প্রার্থনার মাধ্যমে সভার কার্যক্রম শেষ করা হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network