১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

এই প্রথম জরায়ু টিউমার অপারেশন !

আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

গৌরনদী প্রতিনিধি : বরিশালের গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই প্রথমবার জরায়ু টিউমার অপারেশন শুরু করা হয়েছে। ব্যয়বহুল এ অপারেশন সরকারী হাসপাতালে বিনামূল্যে শুরু করায় সাধারণ রোগীদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মনিরুজ্জামান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃনমূল পর্যায়ে স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে নানামূখী পদক্ষেপ গ্রহন করেছেন। উপজেলা পর্যায়ে সরকারী হাসপাতাল গুলোতে আধুনিক অপারেশন থিয়েটার স্থাপনের পাশাপাশি চিকিৎসকও নিয়োগ দেয়া হয়েছে।
ডাঃ মনিরুজ্জামান আরও বলেন, বিগত চার মাস পূর্বে তিনি এ হাসপাতালে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে যোগদানের পর তৃনমূল পর্যায়ে স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে কাজ করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় এরইমধ্যে ২০টির অধিক সিজারিয়ান অপারেশন বিনামূল্যে সফল ভাবে সম্পন্ন করা হয়েছে। বৃহস্পতিবার প্রথমবার হাসপাতালে জরায়ু টিউমার অপারেশন সফলভাবে সম্পন্ন করা হয়েছে। গাইনি বিভাগের জুনিয়র কনসালটেন্ট ডাঃ বিপুল বিশ্বাস অপারেশনটি সম্পন্ন করেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিনামূল্যে অপারেশন কার্যক্রম শুরু করায় রোগীরা আর্থিক ভাবে লাভবানের পাশাপাশি সঠিক চিকিৎসা সেবা পাচ্ছেন। জনস্বার্থে এ ধারা অব্যাহত থাকবে বলেও তিনি উল্লেখ করেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network