৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

প্রাগে আয়েবার গ্রেন্ড কনভেনশন জয়নুল আবেদীন সভাপতি,কাজী এনায়েতউল্লা মহাসচিব পুনরায় নির্বাচিত

আপডেট: অক্টোবর ১৭, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

এমডি রিয়াজ হোসেনঃ
চেক প্রজাতন্ত্রের রাজধানী প্রাগে অনুষ্ঠিত দুই দিনব্যাপী অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশনের তৃতীয় গ্রেন্ড কনভেনশনে প্রবাসী সুরক্ষা আইন প্রণয়নের দাবি জানিয়েছে সংগঠনটি।
এই কনভেনশনে প্রত্যক্ষ ভোটে ইঞ্জিনিয়ার ডক্টর জয়নুল আবেদীন সভাপতি এবং কাজী এনায়েত উল্লাহ মহাসচিব পদে পুনঃনির্বাচিত হয়েছেন।
প্রবাসী সুরক্ষা আইন প্রণয়নের দাবি জানিয়ে অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন -আয়েবা ।
টেকশই এবং নিরাপদ অভিবাসন নিয়ে সরকারের সাথে কাজ করতে চায় এই সংগঠনটি।
চেক প্রজাতন্ত্রের রাজধানী প্রাগে সংগঠনের তৃতীয় গ্র্যান্ড কনভেনশন অনুষ্ঠানে এইসব বিষয় তুলে ধরেছেন বক্তারা।
উন্নত জীবনের আশায় প্রতিনিন দেশের বাইরে যাচ্ছেন বিপুলসংখ্যক বাংলাদেশী তবে চলমান বৈশ্বিক বাস্তবতায় গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে নিরাপদ অভিবাসন ।
টেকশই ও নিরাপদ অভিবাসনের দাবিতে এবার অনুষ্ঠিত হলো চেক প্রজাতন্ত্রের রাজধানী প্রাগে এই কনভেশন ।
প্রধান অতিথির বক্তব্যে নিরাপদ অভিবাসনকে উৎসাহিত করতে সরকারের সাথে আয়বার নিবিড় সম্পর্ক স্থাপনের উপর জোর দেন জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ মোশারফ হোসেন ভূঁইয়া
সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার জয়নাল আবেদীনের সভাপতি তে এবং রহমান খলিলুর মামুনের উপস্থাপনায় বক্তব্য রাখেন মহাসচিব কাজী এনায়েত উল্লাহ, সহ-সভাপতি জিন্নুরাইন জায়গীরদার, ফখরুল আকমর সেলিম, আহমেদ ফিরোজ, রানা তসলিম উদ্দিন, আজহার কবির বাবুসহ আরো অনেকে।
অনুষ্ঠানে সরকারের কাছে প্রবাসী সুরক্ষা আইন প্রণয়নের দাবি জানান সংগঠনের নেতারা
টেকসই ও নিরাপদ অভিবাসনের মাধ্যমে দেশে রেমিটেন্সের প্রবাহ আরো বাড়ানো সম্ভব বলে আয়েবার নেতৃবৃন্দরা জানান।
অনুষ্ঠানের দ্বিতীয় দিনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে গান পরিবেশন ইউরোপের বিভিন্ন দেশ থেকে আসা শিল্পী বৃন্দ ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network