১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

রোমে ইঞ্জিনিয়ারিং ইন কম্পিউটার সাইন্সে পোষ্ট গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন রেজোয়ান হোসেন শুভ্র

আপডেট: অক্টোবর ২৭, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

ইতালি প্রতিনিধিঃ

ইউরোপের বিখ্যাত ইউনিভারসিটি রোমের লা’সাপিয়েন্স ইউনিভার্সিটি থেকে ইঞ্জিনিয়ারিং ইন কম্পিউটার সাইন্সে পোষ্ট গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন মোঃ রেজোয়ান হোসেন শুভ্র। তিনিই প্রথম বাংলাদেশী হিসেবে এই বিরল সম্মাননা অর্জন করেছেন। শুভ্র বাংলাদেশে আহসানউল্লাহ ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনলজি থেকে বিএসসি শেষ করে বুয়েটের ঢাকা স্টকএক্সচেঞ্জ এর ব্যাক অফিস প্রজেক্টে সফটওয়ার ইঞ্জিনিয়ার হিসেবে যোগদান করেন। দেশে বিভিন্ন স্বনামধন্য সফটওয়ার কম্পানীতে প্রায় সাড়েতিন বছর সফটওয়ার ইঞ্জিনিয়ার হিসেবে চাকুরী করেন। পরবর্তীতে উচ্চতর শিক্ষা অর্জন লক্ষে লাজিও-ডিসু (Laziodisu) স্কলারশিপ নিয়ে ইতালিতে পারি জমান। লা’সাপিয়েন্সা ইউনিভাসির্টিতে দীর্ঘ তিন বছর অধ্যান শেষে তিনি তার কাঙ্খিত লক্ষ অর্জনে সক্ষম হন।এই শিক্ষা কালীন সময়ে তিনি ইরাস মাস প্লাস (ERASMAS+EXCHANE PROGRAMM) স্কলারশিপ নিয়ে স্কটল্যান্ডের হ্যারিয়ট-ওয়াট ইউনিভার্সিটি (Heriot-Watt University) থেকে একটি সেমিস্টারের তিনটি কোর্স সম্পন্ন করেন।
তিনি ডিপ লার্নিং বেজড পারসন আইডেনটিফিকেশন ইউজিং টুডি আউটার ইয়ার ইমেজেস (DEEP LARNING BASED PERSON IDENTIFICATION SYSTEM USING 2D OUTER EAR IMAGES) এ্রর উপর তার গবেষনা সম্পন্ন করেছেন, এবং ভবিষ্যতে এই বিষয়ের উপর বিষদ গবেষনা করার আশা প্রকাশ করেছেন।শুভ্র ভবিষ্যতে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ও মেশিণ লার্নিং এর উপর পিএইচডি অর্জনের পরিকল্পনা করছেন। শুভ্র সকলের নিকট দোয়া প্রার্থী।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network