১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ইতালিতে বড়দিন উদযাপিত: রাষ্ট্রদূত শামীম আহসানের শুভেচ্ছা বিনিময়

আপডেট: ডিসেম্বর ২৭, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

ফাহিমা হোসেন, ইতালি প্রতিনিধিঃ
খ্রিষ্টান ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব বড়দিন যথাযোগ্য মর্যাদায় ইতালিতে উদযাপিত হয়েছে। দিনটি উপলক্ষে বিভিন্ন স্থাপনায় নিয়ন্ত্রিত আলোকসজ্জা ছিল। খ্রিস্ট ধর্মের অনুসারী প্রবাসী বাংলাদেশীরাও নানা আয়োজনের দিনটি উদযাপন করেছে। এসব অনুষ্ঠানে ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান উপস্থিত থেকে তাদেরকে শুভেচ্ছা জানিয়েছেন।
খ্রিষ্টধর্মের সূতিকাগার ইতালিতে যথাযোগ্য মর্যাদায় বড়দিন উদযাপিত হয়েছে। করোনা বিধিনিষেধ মুক্ত পরিবেশে সর্বত্র আলোকসজ্জা করা হলেও তার ছিল অনেকটাই সংকুচিত আকারে। ইতালি জুড়ে বড়দিন উপলক্ষে বিভিন্ন অস্থায়ী বাজার বসেছে। এসব বাজারে বাংলাদেশীরাও এবার ব্যবসা করেছে ভালো।
রোমে প্রবাসী খ্রিষ্ট ধর্মের অনুসারী বাংলাদেশিরা দিবসটি উদযাপন করে। বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান খ্রিস্ট ধর্মের নাগরিকদের শুভেচ্ছা জানাতে উপস্থিত হন।
গেল দুই বছর করনের কারণে পরিস্থিতি ছিল খুবই নাজুক। প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ীরা এবার অনেকটাই খুশি
প্রায় দুই হাজার বছরের ঐতিহ্যবাহী এই বড়দিনের উৎসবে নাগরিকদের আয়োজনের কমতি ছিল না-যদিও অর্থনৈতিক বিপর্যয়ের মুখেই তারা এবারের উৎসব উদযাপন করছে। ২৪ ডিসেম্বর মধ্য রাত থেকেই শুরু হয় বড়দিনের আনুষ্ঠানিকতা। যীশু খ্রীষ্টের আগমন জন্মদিন ছিল ২৫ ডিসেম্বর। দিনটি উপলক্ষে সরকারি ছুটি ছাড়াও শপিংমল সহ অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ছিল।
নাগরিকরা নানা উপহার সামগ্রী নিয়ে একে অপরের বাসায় যাবার রীতিও পালন করেছেন তারা। করোনা মুক্ত পরিবেশে এবারের বড়দিন হয়েছে অনেকটাই আনন্দের। ইতালিতে খ্রিস্ট ধর্মের অনুসারী প্রবাসী বাংলাদেশীরা এ উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন করে। এখানে ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান উপস্থিত থেকে বড়দিনের শুভেচ্ছা বিনিময় করেন। বলেন এই আনন্দ ছড়িয়ে পড়ুক ইতালি থেকে বাংলাদেশেও।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network