১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

স্পেনে হবিগঞ্জবাসীর আনন্দ উৎসব

আপডেট: ডিসেম্বর ২৯, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

সাইফুল আমিন,স্পেন থেকেঃ

বিশ্ব পর্যটনের সদর দপ্তরের শহর,স্পেনের রাজধানী মাদ্রিদে বাংলাদেশীদের বসবাস প্রায় দুই যুগের ও বেশি সময় ধরে।এখানে রয়েছে বাংলাদেশীদের,সামাজিক,রাজনৈতিক,সাংস্কৃতিক সংগঠন সহ নানাবিধ সংগঠন।

বাংলাদেশের একটি স্বনামধন্য জেলা হবিগঞ্জ,হাওর বাওর আর প্রাকৃতিক সৌন্দর্যের লিলাভূমি,সূফী সাধক,বরেণ্য রাজনিতীবিদ,শিল্প সাহিত্য বুদ্ধীজিবীদের পদচারনায় ধন্য হবিগঞ্জের চিরচেনা পুন্যভূমি।

শুধু দেশে নয়,দেশের গণ্ডি ফেরিয়ে বহির্বিশ্বেও রয়েছে হবিগঞ্জবাসীর মেলবন্ধন,মধ্যপ্রাচ্য থেকে শুরু করে ইউরোপ আমেরিকার সকল দেশে হবিগঞ্জবাসী বসবাস করছেন বেশ সুনামের সহিত।

দক্ষিণ পশ্চিম ইউরোপের দেশ,স্পেনের রাজধানী পর্যটনের শহর,মাদ্রিদেও রয়েছে, হবিগঞ্জবাসীদের একটা শক্ত অবস্থান,একে অন্যের সাথে,বন্ধুত্ব, ভ্রাতৃত্ব ও বন্ধুত্বের বন্ধনকে সুদৃঢ় করতে এখানে প্রতিষ্ঠা করা হয়েছে হবিগঞ্জ জেলা এসোসিয়েশন ইন স্পেন। যে সংগঠনটি সুষ্ট সমাজ বিনির্মাণে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।
তারই ধারাবাহিকতায় গত ২৪ ডিসেম্বর হবিগঞ্জবাসী মাদ্রিদের বাংলাদেশি অধ্যাসিত রাজপুত রেস্টুরেন্টে আয়োজন করে এক নৈশভোজ ও মিলনমেলার। উক্ত মিলন মেলায় মাদ্রিদে বসবাসরত সর্বস্থরের হবিগঞ্জবাসীর উপস্থিতির পাশাপাশি মাদ্রিদের সকল কমিউনিটি ব্যক্তিত্বের উপস্থিতিতে পুরু অনুষ্টানটি ছিল আনন্দ মুখরিত।

মিলন মেলা ও নৈশভোজে হবিগঞ্জ জেলা এসোসিয়েশনে কমিউনিটি ব্যক্তিত্বের মধ্যে উপস্থিত ছিলেন।
বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সাবেক সফল সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, সাবেক সফল সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর,বৃহত্তর কুমিল্লা সমিতির সভাপতি নুর হোসেন পাটোয়ারী,গ্রেটার সিলেট এসোসিয়েশনের উপদেষ্টা আব্দুল কাইয়ুম মাসুক,
আল ইসলাহ’র সভাপতি বিশিষ্ট মুরুব্বী মাওলানা আসাদুজ্জামান রাজ্জাক,বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি একে এম জহিরুল ইসলাম,সাধারণ সম্পাদক বকুল খান,
ঢাকা জেলা এসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক এইচ এম মাসুদুর রহমান,স্পেন বিএনপির আহবায়ক মোজাম্মেল হক মনু,ভালিয়ান্তে বাংলার সভাপতি ফজলে এলাহি,নোয়াখালী সমিতির সভাপতি জালাল হোসেন,বৃহত্তর খুলনা জেলা এসোসিয়েশনের সভাপতি সৈয়দ নাসিম,বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের যুগ্ন সাধারণ সম্পাদক আবু জাফর রাসেল, অর্থ সম্পাদক শাওন আহমদ,গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেনে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জেন্স সিপার,তরুন কমিউনিটি ব্যক্তিত্ব সাইফুল মুন্সি ইকবাল, কাউছার হোসেন টিপু, আসাদ আলী, আবু বক্কর, শহিদুল ইসলাম, রায়হান মিয়া, লুৎফুর রহমান, আবু বক্কর,মামুন আহমদ,সিদ্দিকুর রহমান,মাওলানা আবুল কালাম শিবলু সহ অনেকে,

এছাড়া আয়োজক নেত্রীবৃন্দদের মধ্যে ছিলেন।হবিগঞ্জের কৃতি সন্তান গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি আব্দুল মোজাক্কির, হবিগঞ্জ জেলা এসোসিয়েশনের সভাপতি আব্বাস উদ্দিন,বাংলাদেশ এসোসিয়েশনের সাবেক নির্বাচন কমিশনের সদস্য সায়েদ মিয়ে,সিনিয়র সহ সভাপতি আলি হোসেন চৌধুরী,সহ সভাপতি মিজান চৌধুরী,সাধারণ সম্পাদক হাফিজ মিয়া,সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক সাইফুল আমিন,সোহেল আহমেদ সামছু,রুবেল রানা,আব্দুল হামিদ,ফারুক আহমদ,শেখ হাফিজ,খিজির মিয়া,টুটু মিয়া,চুনু মিয়া,সাজ্জাদ, আনাস চৌধুরী,এমরান আহমদ,সাংবাদিক জিয়াউল হক ঝুমন,সাংবাদিক ফরহাদ হোসেন সুমন,মুহিবুর রাহমান, ইসলাম উদ্দিন, শিপন মিয়া,জিলা মিয়া সহ আরও অনেকে।
পরিশেষে নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠান শেষ করা হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network