১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

সুইডেনে কোরআন শরীফে আগুন,রোমে বিক্ষোভ

আপডেট: জানুয়ারি ২৮, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

এমডি রিয়াজ হোসেন,ইতালিঃ
ফ্রান্সের পর আবারও সুইডেনে পুলিশী নিরাপত্তায় মুসলমানদের পবিত্র ধর্মগ্রন্থ কোরআন শরিফ আগুন দিয়ে পোড়ানোর প্রতিবাদে বিক্ষেভ সমাবেশ করেছে ইতিালতে বসবাসরত ধর্ম প্রান মুসল্লিগন। কমিউনিটিনেতা নুরে আলম সিদ্দিকী বাচ্চুর আহ্বানে সাড়া দিয়ে,রাজধানী রোমের পিয়াচ্ছা রিপুবলিকার এ সমাবেশে বিভিন্ন দেশের ধর্মপ্রান মুসল্লিগন এতে অংশ গ্রহন করেন।
সমাবেশ থেকে বক্তারা এই ঘটনার নিন্দা জানিয়ে বলেন-ইহুদী এ নাগরিক দ্বারা কোরআন শরিফ পুড়িয়ে দেওয়া মানেই ইসলাম ধর্মের আবমননা করা। এমন ঘৃন্য কর্মকান্ড সমগ্র মুসলিম জাতি মেনে নেবেন না।তারা আরও বলেন অচিরেই সুইডেনে সরকার যদি ঐ নাগরিকের বিচারের আওতায় না আনেন তবে রোম থেকেই ইসলাম ধর্ম আবমাননার দায়ে লাগাতার আন্দোলন গড়ে তুলবেন।
সমাবেশ থেকে ইতালীয় পুলিশের নিরাপত্তার বেষ্ঠনীতে ৫ সদস্যের এক প্রতিনিধি দল উল্লেখিত অপরাধীর যথাযথ শাস্তি,তার নাগকিত্ব সহ ঐ রাজনৈতিক দলের রেজিষ্ট্রেশন বাতিল করার দাবি জানিয়ে সুইডেন দুতাবাস ইতালীতে স্মারক লিপি প্রদান করেন। সুইডেন দুতাবাস থেকে প্রতিনিধীদল ফিরে জানান সুইডেন দুতাবাসের মান্যবর রাষ্ট্রদুত সুইডেন রাষ্ট্র প্রধানের নিকট মুসলমানদের দাবী দাওয়ার কথা তুলে ধরবেন এবং অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে যথাযথ আইনী পদক্ষেপ গ্রহন করবেন।সমাবেশের মাঠে মুসল্লিগন প্রকাশ্যে আযান দিয়ে নামাজ আদায় করেন।এ সময় কমিউনিটি নেতা তাইফুর রহমান ছোটন,হাসান ইকবাল ,হাদিউল ইসলাম হাদি ,আনিমুর রহমান ছালাম সহ কমিউনিটির শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network