১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

শোক সংবাদ ইতালি প্রবাসী,বিশ্ব খাদ্য সংস্থার সাবেক কর্মকর্তার ইন্তেকাল

আপডেট: ফেব্রুয়ারি ১, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

ইতালি প্রতিনিধিঃ
ইতালি প্রবাসী ,এফএও () সাবেক কর্মকর্তা
গোপালগঞ্জের কৃতি সন্তান, সাবেক ইতালি প্রবাসী, বর্তমানে লন্ডন প্রবাসী ডঃ সাইদুর রহমান লস্কর আজ লন্ডনে নিজ বাসায় বিকেল ৫টায় ইন্তেকাল করেছেন।
ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন।
তিনি দীর্ঘদিন যাবত দুরারোগ্য ক্যান্সারে ভুগছিলেন।
বহুমুখী প্রতিভার অধিকারী ড. সাইদুর রহমান লস্কর গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার খান্দারপাড়া গ্রামের লস্কর বংশে জন্মগ্রহণ করেন। ছাত্র জীবনের তুখোড় মেধাবী ডক্টরেট ডিগ্রি প্রাপ্ত সাইদুর রহমান লস্কর সব সময়ই তার মেধার প্রমাণ করেছেন। কর্মজীবনে প্রথমে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজে এ অধ্যাপনা দিয়ে তার শুরু হয় তার কর্মজীবন। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভাগের অধ্যাপক হিসেবে কয়েক বছর শিক্ষা দান করেন। বিশ্ববিদ্যালয় এর শিক্ষকতা পেশায় যুক্ত থাকা অবস্থায় বৃত্তি নিয়ে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে থেকে ডক্টরেট ডিগ্রি লাভ করেন।
-এরপর জাতিসংঘের অধীনস্থ বিশ্ব খাদ্য সংস্থার ভাইস চ্যান্চেলর হিসেবে দায়িত্ব পালন করেন।
অবসরে আসার পরে তিনি গ্রামের সাধারণ মানুষের মধ্যে শিক্ষার আলো ছড়িয়ে দেওয়ার জন্য খান্দারপাড়ায় একটি কেজি স্কুল ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন।ঢাকাস্থ আফতাবনগরে বিখ্যাত ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতাদের মধ্যে তিনি ছিলেন অন্যতম। এবং মৃত্যুর পুর্ব পর্যন্ত তিনি ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য ছিলেন।
মৃত্যু কালে তিনি স্ত্রী এক পুত্র ও দুই কন্যা সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।তার মৃত্যুতে রোমের বাংলা কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network