১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

সাংবাদিক রেজওয়ান ইসলাম প্লাবনের সম্পত্তি ক্রোকের নির্দেশ দিয়েছে আদালত

আপডেট: ফেব্রুয়ারি ১৯, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

সামাজিক যোগাযোগ মাধ্যমে ও অনলাইনে অপপ্রচার ও মানহানির দায়ে ডিজিটাল সিকিউরিটি এক্ট এর ২৯ ও ৩১ ধারায় করা একটি মামলার বিচারিক প্রক্রিয়ায় পলাতক সাংবাদিক রেজওয়ান ইসলাম প্লাবন আদালতে উপস্থিত না থাকায় তার সম্পদ ক্রোকের আদেশ দিয়েছে আদালত। গত মংগলবার আদালত এই আদেশ দেয়।
নির্ধারিত দিনে আদালতে হাজির না থাকায় আসামি কে পলাতক হিসেবে বিবেচনা করে তার সম্পদ ক্রোকের আদেশ দিয়েছে বলে জানিয়েছেন মামলার প্রসিকিউটর নজরুল ইসলাম। বরিশাল সাইবার নিরাপত্তা ট্রাইবুনালের বিচারক মো: গোলাম ফারুক এই আদেশ দেন বলে জানান তিনি।
তবে এই মামলা কে হয়রানিমূলক মামলা ও এই রায় কে ক্যাংগারু কোর্টের রায় হিসেবে আখ্যা দিয়েছেন সাংবাদিক রেজওয়ান ইসলাম। পূর্বে কোন সমন বা নোটিশ প্রদর্শন ব্যাতিত সম্পত্তি ক্রোকের নির্দেশ অনাকাঙ্ক্ষিত ও অবিবেচনা প্রসূত বলে উল্লেখ করেন তিনি।
আদালতের নির্দেশনা পাওয়ার পর আসামিদের সম্পদ রয়েছে এমন জেলায় সংশ্লিষ্ট কর্মকর্তাদের মাধ্যমে ক্রোক বাস্তবায়ন করা হবে বলে জানান মামলার তদন্তকারী কর্মকর্তা। পরবর্তী শুনানির দিন তদন্তকারী সংস্থা কে ক্রোক সংক্রান্ত অগ্রগতি আদালতে জানাতে হবে বলে জানিয়েছেন প্রসিকিউটর নজরুল ইসলাম।

অনুসন্ধানে জানা গেছে বরিশালের বাকেরগঞ্জ পৌরসভার ৭ নং ওয়ার্ডে ৪ শতাংশ জমির উপর ৩ তলা বিশিষ্ট একটি বিল্ডিং ভবন তার নিজ নামের সম্পত্তি রয়েছে; যার বাজার মূল্য আনুমানিক ২ কোটি টাকা। এটি তার পৈত্রিক সূত্র থেকে প্রাপ্ত সম্পত্তি বলে জানা গেছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network