১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ইতালির আনকোনা পৌরসভা নির্বাচনে কাউন্সিলর প্রার্থী বাংলাদেশী নতুন প্রজন্মের তাহসিনা

আপডেট: এপ্রিল ৮, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

ইতালি প্রতিনিধি :
আগামী মে মাসে অনুষ্ঠিত ইতালির আনকোনা শহরের পৌরসভা নির্বাচনে এই প্রথম প্রবাসী বাংলাদেশী এক নারীর কাউন্সিলর পদে অংশগ্রহন করছেন । উম্মে সালসাবিল তাহসিনা ছোট বেলা থেকেই ইতালিতে বেড়ে উঠা। এই প্রজন্মের নারী স্থানীয় প্রবাসী বাংলাদেশিদের যেকোনো সমস্যায় এগিয়ে এসেছেন। ইতালিয়ানদের সাথে প্রবাসী বাংলাদেশিদের অধিকার আদায়ে রাজপথে এবং অফিসে কথা বলেছেন বলিষ্ঠ ভাবে। সরাসরি ইতালিয়ান রাজনীতির সাথে নিজেকে জড়িয়ে নিয়েছেন পরিবারের সমর্থনে। প্রবাসীদের আন্দোলনে কঠোর ভূমিকা রাখা তাহসিনা কে পৌরসভা নির্বাচনে কাউন্সিলর পদে সমর্থন জানিয়েছে ইতালিয়ান রাজনৈতিক দল ডিয়ামচি দেই নই। বামপন্থি এই দলের মেয়র হিসেবে ইদিয়া সিমোনেল্লা প্রার্থী হয়েছেন। তারই সমর্থনে সাথে তিনি একি দলের কাউন্সিলর প্রার্থী হিসেবে দলের পক্ষে গত ৩ এপ্রিল আনুষ্ঠানিক ভাবে তার নাম ঘোষণা করা হয়।
তাহসিনা মনে করেন তার দল এবং তিনি নির্বাচনে সকলের সহযোগিতা পেলে ভালো একটি ফলাফল আসতে পারে যা প্রবাসী বাংলাদেশিদের জন্য ভালো হবে। প্রবাস বান্দব এই মেয়র কে জয়লাভ করতে পারলে আমাদের বাংলাদেশিদের অনেক সমস্যায় সহযোগিতা পাবেন বাংলাদেশিরা।
তাহসিনা কাউন্সিলর পদে প্রার্থী হওয়ায় স্থানীয় প্রবাসী বাংলাদেশিরা অনেকটা আনন্দিত এবং থাকে জয়লাভ করতে সার্বিক সহযোগিতা করার আশ্বাস ব্যক্ত করেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network