১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

চরফ্যাশনে মেজবাহ উদ্দিনের গণসংযোগে সন্ত্রাসী হামলা, আহত ১৫

আপডেট: এপ্রিল ২৪, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

এইচএম জাকির, ভোলাঃ ভোলার চরফ্যাশনে গণ সংযোগের সময় বাংলাদেশ আওয়ামীলীগ থেকে সম্ভব্য মনোনয়ন প্রত্যাশিত প্রার্থী সাবেক সচিব, ঢাকা অফিসার্স ক্লাবের সাধারন সম্পাদক, কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা উপদেষ্টা মেজবাহ উদ্দিনের নেতাকর্মীদের উপর অতর্কিত হামলা চালিয়েছে সশস্ত্র সন্ত্রাসীরা। এ সময় সন্ত্রাসীদের হামলায় সাংবাদিক সহ অত্যন্ত পক্ষে ১৫ জন নেতাকর্মী আহত হয়েছেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। সোমবার (২৪এপ্রিল) শেষ বিকেলে উপজেলার চেয়ারম্যান বাজার এলাকায় এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে ভোলা-৪ আসনে নমিনেশন প্রত্যাশী মেজবাহ উদ্দিন কয়েকদিন যাবতই তার জন্মস্থান চরফ্যাশন উপজেলার বিভিন্ন ইউনিয়নে জনগণের সাথে দেখা সাক্ষাতের পাশাপাশি মতবিনিময়ে পড়ে আসছেন। এরই ধারাবাহিকতায় আজ সন্ধ্যার কিছুটা আগে উপজেলার চেয়ারম্যান বাজারে সাবেক সচিব মেজবাহ উদ্দিন গণসংযোগ করতে যায়। গণসংযোগকালে চরফ্যাশন থেকে প্রায় অর্ধশত মোটরসাইকেল যোগে একদল সশস্ত্র সন্ত্রাসী পিছন থেকে তার নেতাকর্মীদের উপর অতর্কিত হামলা চালায়। এ সময় স্থানীয়দের ব্যারিকেডের মুখে সন্ত্রাসীরা এক পর্যায়ে সেখান থেকে পালিয়ে যেতে সক্ষম হলেও সন্ত্রাসীদের এলোপাতাড়ি হামলায় মেজবাহ উদ্দিন সমর্থকদের অত্যন্ত পক্ষে ১৫ জন নেতাকর্মী গুরুতর আহত হয়।
খবর পেয়ে চরফ্যাশন থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রন করে। এরপর ঘটনাস্থল থেকে রক্তাক্ত অবস্থায় আহত ১৫ জনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়।
এবিষয় সাবেক সচিব মেজবাহ উদ্দিন বলেন, আমি আমার সমর্থকদের নিয়ে চেয়ারম্যান বাজারে গণসংযোগ করছিলাম। এসময় হঠাৎ করে চরফ্যাশন থেকে অর্ধশত মটরসাইকেল বহর নিয়ে একদল সশস্ত্র সন্ত্রাসীরা এসে পেছন থেকে আমার নেতাকর্মীদের উপর অতর্কিত হামলা চালায়। পরে স্থানীয়রাদের প্রতিরোধের মুখে এক পর্যায়ে সন্ত্রাসীরা সেখান থেকে পালিয়ে যায়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রন করে। এঘটনায় স্থানীয় সাংবাদিকসহ আমাদের অন্তত ১৫ জন কর্মী সমর্থকরা আহত হয়।
এদিকে সন্ত্রাসী হামলার ঘটনার খবর চারিদিকে ছড়িয়ে পড়ার সাথেই যেন পুরো চরফ্যাশন উপজেলা জুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। বড় ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে উপজেলার বিভিন্ন স্থানে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।
এ ব্যাপারে চরফ্যাশন থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মুরাদ হোসেন ঘটনার সত্যতা স্বিকার করে বলেন, আমরা খবর পেয়ে দ্রুততম সময়ের মধ্যে ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রন করি। বর্তমানে এলাকার পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রনে রয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network