২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বানারীপাড়ায় কৃষি কর্মকর্তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ

আপডেট: জুন ৫, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

এস মিজানুল ইসলাম, বানারীপাড়া (বরিশাল) বিশেষ প্রতিনিধি :

বানারীপাড়া কৃষি সম্প্রসারণ বিভাগের মাঠ পর্যায়ের উপসহকারী কৃষি কর্মকর্তা নুরুল ইসলামের বিরুদ্ধে কৃষি সম্প্রসারণের অধিদপ্তর মহাপরিচালকের কাছে বিভিন্ন অভিযোগ করেছেন ভুক্তভোগী স্থানীয় কৃষকরা।

তার বিরুদ্ধে অভিযোগ তিনি সংশ্লিস্ট এলাকায় থাকেননা, ব্লকে না যাওয়া, চায়ের দোকন সহ বিভিন্ন স্থানে সরকার বিরোধী কথা বলা, কৃষকদের কৃষি কার্ড থেকে টাকা নেয়া, প্রদর্শনীর পরিচ্ছন্নতার খরচের টাকা কৃষকদের না দেয়াসহ আরো অভিযোগ রয়েছে।

উপসহকারী কৃষি কর্মকর্তা নুরুল ইসলামের কর্মস্থল বানারীপাড়া উপজেলার সৈয়দকাঠী ইউনিয়নের ব্রাম্মণকাঠী-সাতবারিয়া এলাকায়। সপ্তাহে ওই এলাকায় চারবার যাওয়ার কথা থাকলেও তিনি মাসে দুই একদিন যান। যেদিন উপজেলা থেকে পরিদর্শনের তারিখ থাকে।

এ বিষয়ে এলাকার কৃষকরা ঢাকার খামারবাড়িতে মহাপরিচালক বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন। তার অনিয়মের কারনে কৃষকরা দারুণ ক্ষতিগ্রস্থ হচ্ছে।
উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মাহফুজুর রহমান তিনি কোনো অভিযোগ পাননি।

ঢাকার খামারবাড়ির মহাপরিচালক বরিশাল খামারবাড়ির অতিরিক্ত উপপরিচালক রেজাউল হাসানকে ওই অভিযোগের তদন্ত করে ১০ কর্মদিনের মধ্যে রিপোর্ট দেয়ার জন্য বলা হয়েছে।
এব্যপারে তদন্ত কর্মকর্তা খামাবাড়ী বরিশাল বিভাগের কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপপরিচালক রেজাউল হাসান জানান, অভিযোগ পত্র পেয়েছি এবং তদন্ত কার্যক্রম চলছে। শীঘ্রই তদন্ত রিপোর্ট দেয়া হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network