১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ইতালিতে ‘ভেনিস বৃহত্তর কুমিল্লা সমিতি‘র যাত্রা শুরু।

আপডেট: জুন ১৪, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

ইতালি প্রতিনিধিঃ

সাগরে ভাসমান ইতালির পর্যটন নগরী ভেনিসে রবিবার ১১ জুন সন্ধ্যায় ঢাকা বিরিয়ানী হাউজের হল রোমে, জনপ্রিয় সাংবাদিক মাকসুদ রহমান ও দক্ষ সংঘটক মমিনুল ইসলামের প্রাণবন্ত সন্চালনায় এবং বৃহত্তর কুমিল্লার বি বাড়িয়া জেলার প্রবীন প্রবাসী জনাব আনিসুর রহমানের সভাপতিত্বে সভার কার্যক্রম শুরু হয়।এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন সফল ব্যবসায়ী জনাব নিয়ামেল চৌধুরী। অনুষ্ঠানের প্রধান বক্তা ছিলেন ভেনিসের সু পরিচিত মুখ ও সফল ব্যবসায়ী, জনাব বেলাল হোসেন। বক্তব্য রাখেন ইকবাল হোসেন, আশরাফ পাটোয়ারী, উজ্জল ভূঁইয়া,মোখলেছ সরকার প্রমূখ..

প্রথমে সভাপতি আসন গ্রহণ করার পর, সম্মেলন প্রস্তুতি কমিটির নয় সদস্য জনাব বেলাল হোসেনের নেতৃত্বে মন্চে উঠে আসেন।প্রথমে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়। এসময় মন্চে উপস্থিত ছিলেন বেলাল হোসেন, কুদ্দুস চৌধুরী, ইকবাল হোসেন, নিয়ামেল চৌধুরী, মাহবুবুর রহমান, সালাউদ্দিন আহমেদ, আরিফুর রহমান, সোহাগ পাঠান, ফারুক আহমেদ, মাকসুদ রহমান,উজ্জল ভূঁইয়া, সেলিম আহাম্মেদ, আশরাফ পাটোয়ারী, আলমগীর হোসেন,হোসেন পাটোয়ারী, জয়নাল আবেদিন,জালাল খন্দকার ও একরাম হোসেন প্রমুখ।

সভায় উপস্থিত প্রায় তিনশতাধিক বৃহত্তর কুমিল্লার ভেনিস প্রবাসীদের উপস্থিতে নয় সদস্যের সম্মেলন প্রস্তুতি কমিটির পূর্ণ সমর্থনের ভিত্তিতে‘ভেনিস বৃহত্তর কুমিল্লা সমিতি, ইতালির আংশিক কমিটি ঘোষণা করা হয়।
বাংলাদেশের ঐতিহ্যবাহী ও রেমিটেন্সে প্রথম সারির বৃহত্তর কুমিল্লা জেলার একঝাঁক প্রতিষ্ঠিত ব্যবসায়ী ও কর্মজীবী মানুষের বসবাস ইতালির ভেনিসে।নবগঠিত ‘ভেনিস বৃহত্তর কুমিল্লা সমিতির নব-নির্বাচিত সদস্যরা হলেন:

বিশিষ্ট ব্যবসায়ী জনাব কুদ্দুস চৌধুরী সভাপতি ও
বিশিষ্ট ব্যবসায়ী জনাব সফিক গাজী সিনিয়র সহ-সভাপতি,

ফয়সাল আহমেদ সাধারণ সম্পাদক ও মোঃ ফারুক আহমেদ যুগ্ম সাধারণ সম্পাদক,

মো. ইউসূফ পাঠান সাংগঠনিক সম্পাদক,

জনাব মাহবুবুর রহমান অর্থ সম্পাদক,

জিল্লাল মিয়া দপ্তর সম্পাদক,

মো.মাসুদ রানা প্রচার সম্পাদক

সকলের মতামতের ভিত্তিতে উপরোক্ত ৮ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি গঠন করা হয়েছে।
কমিটির সদস্যবৃন্দ ও সম্মেলনে প্রস্তুতি কমিটির নয় সদস্যের সঙ্গে মিলে অচিরেই ১৫১ সদস্যের একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবেন বলে জানিয়েছেন নেতৃবৃন্দ।
সবশেষ চূড়ান্ত পর্যায়ে বৃহত্তর কুমিল্লা (কুমিল্লা,বি-বাড়িয়া ও চাঁদপুর) জেলার গ্রহনযোগ্য-অবিজ্ঞতা সম্পূর্ণ ব্যক্তিদের সমন্বয়ে একটি শক্তিশালী ঐক্যবদ্ধ উপদেষ্টা কমিটি গঠন করা হবে বলেও জানিয়েছেন নেতৃবৃন্দ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network