১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

মোদীর যুক্তরাষ্ট্র সফর : বাইডেনের টুইট

আপডেট: জুন ২৬, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

নরেন্দ্র মোদীর যুক্তরাষ্ট্র সফরের পর দুই দেশের সম্পর্ক নিয়ে টুইট করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। টুইটে বাইডেন বলেন, ভারত এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে বন্ধুত্ব সারা বিশ্বের ভালোর জন্য একটি শক্তি এবং টেকসই সম্পর্ক সৃষ্টি করবে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

রোববার (২৫ জুন) নরেন্দ্র মোদীর যুক্তরাষ্ট্র সফরের উপর এক টুইটে বাইডেন বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্র এবং ভারতের মধ্যে বন্ধুত্ব বিশ্বের সবচেয়ে পরিণতিমূলক বন্ধন।

বাইডেন তার টুইটে বলেন, যুক্তরাষ্ট্র এবং ভারতের মধ্যে বন্ধুত্ব বিশ্বের সবচেয়ে পরিণতিমূলক। এই বন্ধুত্ব আগের চেয়ে আরও শক্তিশালী, ঘনিষ্ঠ এবং আরও গতিশীল হয়েছে।

বাইডেনের টুইটে সাড়া দিয়ে নরেন্দ্র মোদী তার টুইট শেয়ার করে বলেছেন, আমি আপনার কথার সাথে সম্পূর্ণ একমত। আমাদের দুই দেশর মধ্যে বন্ধুত্ব বৈশ্বিক ভাবে ভালো কিছুর সৃষ্টি হবে। আমার সাম্প্রতিক সফর আমাদের মাটির বন্ধনকে আরও মজবুত করবে।

গত ২০ জুন মার্কিন যুক্তরাষ্ট্র সফরে যান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তারই ধারাবাহিকতায় ২১ জুন নবম আন্তর্জাতিক যোগ দিবস স্মরণে জাতিসংঘ সদর দপ্তরে একটি ঐতিহাসিক অনুষ্ঠানের নেতৃত্ব দিয়েছিলেন।

এর পর ওয়াশিংটন ডিসিতে, রাষ্ট্রপতি বাইডেন তাকে হোয়াইট হাউসে লাল গালিচায় অভ্যর্থনা জানান। ২২ জুন এই দুই নেতা একটি ঐতিহাসিক শীর্ষ বৈঠক করেন, তারপরে মার্কিন কংগ্রেসে নরেন্দ্র মোদীর ভাষণ এবং তার সম্মানে হোয়াইট হাউসে একটি রাষ্ট্রীয় নৈশভোজ আয়োজন করা হয়।

তাদের বৈঠকে প্রতিরক্ষা, মহাকাশ এবং বাণিজ্যের মতো গুরুত্বপূর্ণ ক্ষেত্রে সহযোগিতা বাড়ানোর জন্য বেশ কয়েকটি বড় চুক্তি নিয়ে আলোচনা হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network