১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বিএনপিকে এক ইঞ্চিও ছাড়া দেয়ার সুযোগ নেই, যেখানেই তারা সেখানেই প্রতিরোধ করা হবে-সাংস্কৃতিক বিষয়ক প্রতিমন্ত্রী

আপডেট: জুলাই ২৭, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ : সাংস্কৃতিক বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, স্বার্থ চরিতার্থ করার জন্য জিয়াউ রহমান জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যা করেছে। জিয়াউর রহমানের হাতে বন্ধবন্ধুর রক্ত, খালেদা জিয়ার হাতে শেখ হাসিনার রক্ত আর তারেক জিয়ার হাতে আইভি রহমানের রক্ত। একজন মা প্রধানমন্ত্রীর দায়িত্বে, আর তারই ছেলে বিরোধী দলীয় নেতাকে হত্যার জন্য গ্রেনেড হামলা চালিয়েছে। কত নিষ্ঠুরতম মা।

আজ বৃহস্পতিবার (২৭ জুলাই) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার জিটি স্কুল মাঠে দুই দিনব্যাপী উপজেলা সাহিত্য মেলার উদ্বোধনীয় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী কে এম খালিদ আরো বলেন, খালেদা জিয়ার সাথে তার ছোট ছেলে কোকো রমহানের কথা হবার পর ৪ মিনিটের মাথায় মারা গেলো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে সান্তনা দিতে গেলেন কিন্তু তিনি দরজা খুললেন না। এই হলো তাদের আচারণ। এখন তারা সারা দেশে অশান্তি সৃষ্টি করছে। তাদের এক ইঞ্চিও ছাড়া দেয়ার সুযোগ নেই। যেখানেই তারা সেখানেই প্রতিরোধ করা হবে।

প্রতিমন্ত্রী আরো বলেন, শিল্প সাহিত্য দিয়ে এদেশের স্বাধীনতার সংগ্রাম শুরু হয়েছিল। যেদিন ভাষার উপর আক্রমণ হলো, সেদিনই সাংস্কৃতিক আন্দোলন শুরু হলো। ১৯৪৭ সালে ভারত-পকিস্তান ভাগ হবার পর বঙ্গবন্ধু আশংকা প্রকাশ করেছিলেন ভারত বিভক্তির পর আমাদের উর্দুতে কথা বলতে হবে এমন কথা ছিল না। বাংলাতে কথা বলা যাবে না এমন পাকিস্তান হবার জন্য বলা হয়নি।

এর আগে টুঙ্গিপাড়া উপজেলার জিটি স্কুল মাঠে দুই দিনব্যাপী উপজেলা সাহিত্য মেলার উদ্বোধন করেন সাংস্কৃতিক প্রতিমন্ত্রী কে এম খালিদ। পরে তিনি স্টলগুলো ঘুরে দেখেন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ নির্বাচনী এলাকার উন্নয়ন কার্যক্রমের মনোনীত প্রতিনিধি মোঃ শহীদ উল্লা খন্দকার, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব খলিল আহমদ, গোপালগঞ্জের পুলিশ সুপার আল-বেলী আফিফা ও জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান বিশেষ অতিথির বক্তব্য দেন। উদ্বোধনী অনুষ্ঠানে বাংলা একাডেমীর মহা-পরিচালক জাতিসত্ত্বার কবি মুহম্মদ নূরুল হুদা প্রধান বক্তার বক্তব্য উপস্থাপন করেন । গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুববুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার খায়ের ,পৌর মেয়র তোজাম্মেল হক টুটুল, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান অসীম কুমার বিশ্বাস সহ আরো অনেকে বক্তব্য রাখেন।

এর আগে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

আজ বৃহস্পতিবার মেলার প্রথম দিনে লেখকদের নাম নিবন্ধন , টুঙ্গিপাড়া উপজেলার সাহিত্য ও সংস্কৃতির ওপর প্রবন্ধ পাঠ ও আলোচনা সভা, কবিতা, ছড়া, কথাসাহিত্য, নাটক, প্রবন্ধ-গবেষণা প্রভৃতি রচনার কলা-কৌশল এবং পদ্ধতিগত দিক নিয়ে লেখক কর্মশালা, সাহিত্য পাঠ/সাহিত্য আড্ডা, সংস্কৃতি অনুষ্ঠানের অনুষ্ঠিত হবে। শুক্রবার মেলার সমাপনী দিনে সকাল সাড়ে ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত সাহিত্য মেলায় প্রবন্ধ পাঠ, আলোচনা সভা, সাহিত্য আড্ডা, সংস্কৃতিক অনুষ্ঠান সহ বিভিন্ন আয়োজন থাকছে। পাশাপাশি মেলার দু’দিন বই মেলা অনুষ্ঠিত হচ্ছে। #

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network