১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

রোমে রাষ্ট্রদূত মনিরুল ইসলামের সাথে ইতালি আওয়ামী লীগের সৌজন্য সাক্ষাৎ

আপডেট: অক্টোবর ৩১, ২০২৩

  • ফেইসবুক শেয়ার করুন

ইতালি প্রতিনিধিঃ
ইতালি আওয়ামী লীগের সভাপতি হাজী মোঃ ইদ্রিস ফরাজী ও সাধারণ সম্পাদক হাসান ইকবালের নেতৃত্বে ইতালি আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মনিরুল ইসলামের সাথে আনুষ্ঠানিক বৈঠকে মিলিত হন । রোম দূতাবাসের হল রুমে আয়োজিত এই বৈঠক শুরুর প্রাক্কালে ইদ্রিস ফরাজি- হাসান ইকবাল রাষ্ট্রদূতকে ফুলের শুভেচ্ছা জানিয়ে বরণ করেন। এ সময় দলীয় নেতাকর্মীরা তাদের নিজ নিজ পরিচয় তুলে ধরেন। ইতালি আওয়ামী লীগের দুটি গ্রুপ বিভক্ত রয়েছে উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, আমরা সকলে ঐক্যবদ্ধ থাকলে দেশের উন্নয়ন ত্বরান্বিত করা সম্ভব। আলোচনায় উঠে আসে রুম- ঢাকা -রোম রুটে বন্ধ থাকা বাংলাদেশ বিমান প্রসঙ্গও। এ সময় রাষ্ট্রদূত ইসলাম এই রুটে বাংলাদেশ বিমান আবার চালু করার প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে তিনি উল্লেখ করেন। রাষ্ট্রদূত দেশীয় ভাষা সংস্কৃতি ও কৃষ্টি বিদেশিদের মাঝে ছড়িয়ে দেবারও আহবান জানান। বলেন, বাসায় সন্তানদের সাথে বাংলা ভাষায় কথা বলার চেষ্টা করবেন। তাতে করে আমাদের আগামী প্রজন্ম এই ভাষার প্রতি আগ্রহী হয়ে উঠবে। রাষ্ট্রদূত বৈশাখী মেলাসহ জাতীয় দিবস গুলো উৎসব মুখর পরিবেশে উদযাপনেরও তাগিদ দেন।
ইতালি আওয়ামী লীগের একজন দায়িত্বশীল নেতা জানিয়েছেন শতাধিক নেতাকর্মী এই বৈঠকে অংশগ্রহণ করেন। এখানে আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এমডি রিয়াজ হোসেন জানান, ইতালিসহ ইউরোপে নির্বাচনকে সামনে রেখে জামাত বিএনপির অপপ্রচার রোধে কার্যকর পদক্ষেপ নেয়ারও আহবান জানানো হয় ওই বৈঠকে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network