২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ইতালির নাপলীতে নতুন প্রজন্মের মাঝে বই বিতরণ ও মত বিনিময় সভা

আপডেট: জানুয়ারি ১০, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

ইতালি প্রতিনিধিঃ
ইতালির নাপলীতে বেড়ে উঠা নতুন প্রজন্মের মাঝে বাংলা ভাষা ও বাংলা শিক্ষা টিকিয়ে রাখার জন্য শিশুদের মাঝে নতুন বছরের শুরুতে বাংলা বই বিতরণ করেন ইতালিতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মোঃ মনিরুল ইসলাম। এ সময় য় বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের সাথে মত বিনিময় সভায় মিলিত হন।
ইতালীর নাপলী নলা সান পাওলো রেস্তোরাঁ য় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব আসিফ আনাম সিদ্দিকী। এ সময় প্রবাসীদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরে বক্তব্য রাখেন মাহবুব রহমান বাবলু ,মালেক পালোয়ান ,মাহবুবুর রহমান ,শেখ জাহাঙ্গীর আলম,ফয়সাল হোসেন ,আনিচ রহমান ,হোসেন মোহাম্মদ জাবেদ ,মন্জুর হোসেন ,ফারুক লাগারী,সোহেল মিয়া। আরো উপস্থিত ছিলেন আবুল কালাম ঢালী,জাহাঙ্গীর মুন্সী ,আসিম মিয়া, আক্তার হোসেন , মানিক মিয়া সহ আরো অনেকে।প্রধান অতিথি রাষ্ট্রদূত মনিরুল ইসলাম তার বক্তব্যে বলেন আমাদের বাংলাদেশীদের যে ভাবে ইতালিতে সুনাম রয়েছে ,সেই সুনাম ধরে রাখতে হবে। নতুন যারা আসে তাদেরকে ভাষা শিখতে হবে,আইন কানুন মেনে চলার পরামর্শ দিতে হবে।এখনকার প্রশাসনের সাথে সুসম্পর্ক রেখে আলাপ আলোচনার মাধ্যমে যে কোন সমস্যা সমাধান করার পরামর্শ দেন। রাষ্ট্রদূত আরো বলেন বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে বৈধ পথে রেমিটেন্স পাঠাতে হবে। নাপলীতে বসবাসরত প্রবাসীদের ভ্রাতৃত্ব বন্ধন অটুট রাখার আহবান জানান।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network