১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

চালের বাজার অস্থিতিশীলকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার – খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি

আপডেট: ফেব্রুয়ারি ৯, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

রফিকুল ইসলাম ফুলাল দিনাজপুর প্রতিনিধি :
দিনাজপুরে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, কৃত্রিম সংকট সৃষ্টি করে অতিরিক্ত মুনাফা করলে অবৈধ মজুতদার, মিলার ও কর্পোরেট হাউজসহ কাউকে ছাড় দেওয়া হবে না। প্রয়োজনে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেয়া হবে। এসময় তিনি আরো বলেন ,সরকার ব্যবসায়ীদের হয়রানি করবে না। তবে কেউ যদি কোনো অনিয়ম করেন,তবে তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হবে। কোন যৌক্তিক কারন ছাড়াই নির্বাচনের পর যে হারে হঠাৎ করে চালের দাম বাড়ানো হয়েছিল বাধ্য হয়ে সরকার অভিযান পরিচালনা করে বাজার স্থিতিশীল পর্যায় আনে।

৮ ফেব্রয়ারী বৃহস্পতিবার দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয়ের কনফারেন্স রুমে বিকেল সাড়ে ৪ টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত একটানা চালের বাজার নিয়ন্ত্রণে করণীয় নির্ধারণে অংশীজনদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। সভায় দিনাজপুর চালকল মালিক গ্রুপের সভাপতি মো: মোসাদ্দেক হোসেইন, চেম্বার সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরী শামীম,প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু.ব্যবসায়ী নেতা সহিদুর রহমান পাটোয়ারী মোহন, বিভিন্ন বাজার কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক চালের মূল্যবৃদ্ধির কারণ উল্লেখ করে নানান যুক্তি তুলে ধরেন।

এসময় সভায় চালের খুচরা ও পাইকারি ব্যবসায়ীরা, হাস্কিং, অটো রাইস মিল এবং কর্পোরেট গ্রুপের মালিক বা প্রতিনিধিরা মন্ত্রীর সামনে তাদের বক্তব্য উপস্থাপন করেন এবং চালের অস্বাভাবিক দাম বাড়ার জন্য একে অন্যকে দোষারোপ করেন। দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদের সভাপতিত্বে প্রায় সাড়ে ৪ ঘণ্টাব্যাপী এ মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন জাতীয় সংদের হুইপ ইকবালুর রহিম এমপি , খাদ্য মন্ত্রণালয়ের সচিব মোঃ মো : ইসমাইল হোসেন , খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক মো: সাখাওয়াত হোসেন ।

এসময় উপজেলা নির্বাহী কর্মকতা, মেয়র , বিভিন্ন চালকল মালিক, চালের পাইকারি ও খুচরা ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network