৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ব্রিটেনে ইসলামী শিক্ষা বিস্তারে উলামাদের করণীয় শীর্ষক কনফারেন্স ২০২৪ সম্পন্ন।

আপডেট: ফেব্রুয়ারি ৯, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

হেলাল আহমদ বালাগঞ্জ প্রতিনিধি এসোসিয়েশন অব ইসলামিক টিচার্স ইউকে কর্তৃক আয়োজিত কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে ৭ ফেব্রুয়ারি ২০২৪ ইং বুধবার।পূর্ব লন্ডনের মুসলিম সেন্টারে অনুষ্ঠিত কনফারেন্সে সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারম্যান মাওলানা সালেহ আহমদ ভূইয়া। সেক্রেটারী মাওলানা আব্দুল খালিক সাহেদ ও মাওলানা জাবির আহমদের যৌথ পরিচালনায় শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন হাফিজ সালেহ আহমদ।

সভাপতির উদ্বোধনী বক্তব্যের পরে ব্রিটেনের শীর্ষ স্হানীয় উলামায়ে কেরামগণ নির্ধারিত বিষয়ে গুরুত্ব পূর্ণ আলোচনা পেশ করেন।

শায়খ আব্দুল কাইয়ূম, মাওলানা নজরুল ইসলাম, মাওলানা শামস আদদুহা মোহাম্মদ, মাওলানা মাহবুবুর রহমান তালুকদার ও মাওলানা মাহফুজ আহমেদ।

বিশেষ মেহমানদের মধ্যে বক্তব্য রাখেন, ইমাম কাসিম রশিদ আহমদ, হাফিজ মাওলানা আবু সাঈদ, মাওলানা শামসুল হক, মাওলানা জিল্লুর রহমান চৌধুরী, শায়খুল হাদীস আব্দুর রহমান, শায়খুল হাদীস রেজাউল হক, মাওলানা আব্দুল মালিক, শায়খ এ কে এম মাওদুদ হাসান, শায়খ হাফিজ আবুল হুসেন খান, মাওলানা সাদিকুর রহমান, মুফতি তাজুল ইসলাম, শায়খ ইমদাদুর রহমান মাদানী, মুফতি মাওসুফ আহমদ, মাওলানা হেলাল উদ্দীন আহমদ, হাফিজ মাওলানা আব্দুল কারিম ও মাওলানা আবুল হাসানাত চৌধুরী প্রমুখ

বক্তারা এসোসিয়েশনের অতীতের সকল কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে বলেন আজকের কনফারেন্স এসোসিয়েশনের ইতিহাসের শ্রেষ্ঠ কনফারেন্স ও ব্রিটেনের সর্ব দলীয় উলামায়ে কেরামের ঐক্যের বহিপ্রকাশ। বক্তারা আরো বলেন- আজকের কনফারেন্সে নবীন ও প্রবীন উলামায়ে কেরামের উপস্হিতি দেখে মনে হচ্ছে ব্রিটেনে ইসলামী শিক্ষা বিস্তারে এসোসিয়েশন অব ইসলামিক টিচার্স ইউকে গুরুত্ব পূর্ণ ভূমিকা পালন করছে।

ইসি মেম্বাদের মধ্যে উপস্তিত ছিলেন মাওলানা আব্দুল্লাহ আল মাহমুদ, হাফিজ হুসাইন আহমদ,মাওলানা কাজী আব্দুর রহমান, শেখ মুনাওয়ার হোসেন, মাওলানা ফজলুর রাহমান, মাওলানা আব্দুল আহাদ, হাফিজ কামরুজ্জান, মাওলানা দিলওয়াল হুসাইন,মাওলানা আবু সুফিয়ান,সুহেল আহমদ, হাফিজ আব্দুল হক ও মোহাম্মদ ফরিদ উদ্দিন।

কনফারেন্সে এসোসিয়েশনের পক্ষ থেকে সভাপতি বৃন্দদেরকে সম্মাননা স্বারক প্রধান করা হয় এবং এসোসিয়েশন অফিসিয়াল ওয়েবসাইট উদ্বোধন করা হয়।

কনফারেন্সে বিশেষ তিলাওয়াত করেন আন্তজাতিক খ্যাতিসম্পন্ন ক্বারী কাজী আশিকুর রহমান আল আজহারী। মনমুগ্ধকর আরবি নাশিদ পেশ করেন আহমদ নিয়াজ।

পরিশেষে ইমাম কাসিম রশিদ আহমেদের দোয়ার মাধ্যমে সভার সমাপ্তি হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network