৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ইতালিতে বাংলাদেশ প্রেস ক্লাবের নতুন কমিটি আফজাল সভাপতি,রিয়াজ সম্পাদক, আসলাম সাংগঠনিক সম্পাদক

আপডেট: মার্চ ৩, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

ইতালি প্রতিনিধিঃ
ইতালির রাজধানী রোমে শনিবার অনুষ্ঠিত বাংলাদেশ প্রেসক্লাবের বিশেষ সাধারণ সভায় এনটিভি ইতালি ব্যুরো প্রধান আফজাল হোসেন রোমান কে সভাপতি, নিউজ টোয়েন্টিফোরের ইতালি প্রতিনিধি এমডি রিয়াজ হোসেনকে সাধারণ সম্পাদক এবং আরটিভি ইতালি প্রতিনিধি মোহাম্মদ আসলামুজ্জামানকে সাংগঠনিক সম্পাদক করে নতুন কমিটি গঠিত হয়েছে।
স্থানীয় একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত এই বিশেষ সাধারণ সভায় সময় টিভির ইতালি প্রতিনিধি হাসান মাহমুদের সভাপতিত্বে এবং নিউজ২৪ এর ইতালি প্রতিনিধি এমডি রিয়াজ হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন, বাংলাদেশ প্রেসক্লাবের বিদায়ী সভাপতি শাহীন খলিল কাউসার উদ্বোধনী ভাষণ দেন। বিদায়ী সাধারণ সম্পাদক এম কে রহমান লিটন ইতালি প্রবাসীর সাংবাদিকদের প্রেক্ষাপট তুলে ধরেন। এছাড়া স্থানীয় সাংবাদিকদের মধ্যে আঁখি সীমা কাউসার, মোল্লা মনিরুজ্জামান, শিমুল রহমান, মনজুর মালিক, হাসাদুর রহমান হান্নান, সজীব আহমেদ রিয়নসহ আরো অনেকে বক্তব্য রাখেন।
সবাই বিদায়ী সভাপতি শাহীন খলিল কাওসারের প্রস্তাবে আফজাল সভাপতি পদে এবং এমডি রিয়াজ হোসেন সাধারণ সম্পাদক পদে সর্বসম্মতি ক্রমে নির্বাচিত হন। সভায় স্বদেশ পত্রিকার চেয়ারম্যান হাজী মোহাম্মদ জসিম উদ্দিনকে প্রধান উপদেষ্টা,দৈনিক সমকালের ইতালী প্রতিনিধি ইউসুফ আলীকে উপদেষ্টা করে একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য কর্মকর্তা ও সদস্যরা হলেন, সহ-সভাপতি আঁখি সীমা কাউসার(প্রবাস মেলা), মোল্লা মনিরুজ্জামান (পল্লী টিভি), রুহুল আমিন সান (এনটিভি মিলান), ইসমাইল হোসেন স্বপন (দৈনিক কালবেলা) , যুগ্ম সাধারণ সম্পাদক শিমুল রহমান ঢকা টেলিভিশন),মঞ্জুর মালিক বাংলা৫২ নিউজ ও সাইফুল ইসলাম মুন্সী (বাংলা নিউজ টোয়েন্টিফোর ডটকম), সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আসলামুজ্জামান (আরটিভি), প্রচার সম্পাদক সজীব আহমেদ রিয়ন চ্যানেল ২৪, কোষাধ্যক্ষ আবু নাঈম ভূঁইয়া রিপোর্ট ৭১, দপ্তর সম্পাদক রাজন ভূঁইয়া(এবি২৪), মহিলা সম্পাদক ফাহিমা রিয়াজ স্বাধীন বাংলা টেলিভিশন, সাংস্কৃতিক সম্পাদক নাফিসা আক্তার(দৈনিক স্বদেশ বিদেশ), ইমিগ্রেশন বিষয়ক সম্পাদক জুমানা মাহমুদ( সরাসরি) আন্তর্জাতিক সম্পাদক কাজী ফেরদৌস হোসেন, আইন বিষয়ক সম্পাদক টিসা সুলতানা (নিউজ২৪ ভেনিস) এবং সদস্য খলিল কাওসার শাহীন (জিটিভি), হাসান মাহমুদ(সময় টিভি) ,এ কে জামান ও আবুল বাশার মালত (সরাসরি)
সভায় বক্তারা প্রবাসী সাংবাদিকদের অধিকার, তাদের মানোন্নয়ন এবং প্রবাসীদের কল্যাণে নিজেদের নিয়োজিত করার অঙ্গীকার ব্যক্ত করেন। খুব শিগগিরই বাংলাদেশ প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটির অভিষেক অনুষ্ঠিত হবে বলে জানানো হয়। তবে অনেকেই মতামত দেন, ঈদের পরে এই অভিষেক হতে পারে ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network