২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

রোমে নারী দিবসে আলোচনা সভা

আপডেট: মার্চ ১০, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

ফাহিমা রিয়াজঃ
ইতালির রোমে বিশ্ব নারী দিবসে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে রোমের মহিলা সমাজ কল্যাণ সমিতি ইতালি। সংগঠনের সভাপতি লায়লা সাহা ও সাংগঠনিক সম্পাদক বাবলি ইউসুফের পরিচালনায় এ সময় বক্তব্য রাখেন নিলুফা নীলা, অতিশী সাহা, সালমা আক্তার,ফাহিমা রিয়াজ সহআরো অনেকে।
বাংলাদেশ থেকে বহু দূরে ব্যস্ত জীবনে এ আয়োজন ছিল অত্যন্ত আনন্দময়। অনুষ্ঠানে অংশগ্রহণকারী নারীদের উচ্ছ্বাস ছিল লক্ষ্যণীয়। নারীরা প্রাণঢালা উচ্ছ্বাস ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ অনুষ্ঠানে তারা তাদের ভালো লাগা পরস্পরের সঙ্গে বিনিময় করেন।
আন্তর্জাতিক নারী দিবসের আলোচনায় বক্তারা তাদের স্বপ্নের কথা, অভিজ্ঞতার কথা এবং ভবিষ্যত পরিকল্পনার কথা উপস্থিত সকলকে অবহিত করেন।
সংসার ও সন্তান সঠিকভাবে পরিচর্যা করার পরও রোমে উল্লেখযোগ্য সংখ্যক নারী কর্মজীবী বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠান, ব্যাংক ও বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত রয়েছেন। এছাড়াও ইতালি প্রবাসী নারীরা সাংস্কৃতিক ও সামাজিক কর্মকাণ্ড উল্লেখযোগ্য অবদান রাখছেন। পুরুষের পাশাপাশি তারা দেশে বৈধপথে রেমিট্যান্স প্রেরণ করছেন। তারা নারীদের সুসংগঠিত করার লক্ষ্যে এবং তাদের সমস্যা সমাধানে একযোগে কাজ করছেন।শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network