৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ইতালির রোমে ইসলামিক শিক্ষায় আগ্রহী করতে ইসলামিক ট্যালেন্টশো

আপডেট: মার্চ ৩১, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

ইতালি প্রতিনিধিঃ

ইতালিতে বেড়ে উঠা আগামী প্রজন্মকে ইসলামী শিক্ষার প্রতি আগ্রহী করে তুলতে তৃতীয়বারের মতো শিশু-কিশোরদের অংশগ্রহণে চলছে ন্যাশনাল কাফ ইসলামিক ট্যালেন্ট শো-২০২৪। আগামী ৬ এপ্রিল শনিবার জমকালো আয়োজনে অনুষ্ঠিত হবে আয়োজনের গ্রান্ড ফাইনাল ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান।
তৃতীয় বারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে ইতালির সবচেয়ে বড় ইসলামিক শো।
রোমে আয়োজিত এক সাংবাদ সম্মেলনে এ সব তথ্য জানান আয়োজক কমিটি। তিন শতাধিক অংশগ্রহণকারীর মধ্য থেকে ৬০জন ট্যালেন্ট প্রতিযোগি ফাইনালে অংশ নেয়ার সুযোগ পাচ্ছেন। প্রতিযোগিতা শুরু হয় প্রথম রমজান থেকে। পবিত্র কোরআনের জ্ঞানে পারদর্শিতা প্রদর্শনের এ মহাযুদ্ধ শেষে নির্বাচিত হবেন সেরা তিনজন।
ইসলামী জ্ঞান চর্চার ব্যতিক্রম ধারার এমন অনুষ্ঠান আয়োজনের লক্ষ্য, উদ্দেশ্য ও স্বপ্ন তুলে ধরেন আয়োজক প্রধান একে জামান। ইউরোপে বেড়ে উঠা মুসলিম শিশুদের ইসলামী সংস্কৃতির দিকে আকৃষ্ট করাই এই আয়োজনের মূল লক্ষ্য। পাশাপাশি তিনি ইতালির অন্যান্য শহরেও এই শো আয়োজনের কথা ভাবছেন বলেও জানান উপস্থিত সাংবাদিকদের।
ফেব্রুয়ারীর শেষের দিকে শুরু হওয়া এই আয়োজনে রাজধানী রোমের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ ও মাদ্রাসার শিক্ষার্থীদের ব্যাপক আগ্রহ লক্ষ্য করা গেছে।
পবিত্র কোরআন থেকে তিলাওয়াত ও ইসলামি সংগীত এই দুইটি ক্যাটাগরিতে বয়সভিত্তিক মোট ৩টি গ্রুপে চলছে এই প্রতিযোগিতা।
এই আয়োজন ইসলামি শিক্ষার উৎকর্ষসাধন, সম্প্রসারণ ও আধুনিকায়নে বিরাট ভূমিকা রাখবে বলে মনে করছেন কমিউনিটির নেতারা। সেই সাথে সংশ্লিষ্ট প্রতিযোগীরা অংশ নেয়ায় এটি ট্যালেন্টদের সার্বজনীন মিলন মেলায় পরিণত হবে বলেও মনে করেন তারা।
সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন আয়োজক আফজাল হোসেন রোমান,ইউসুফ আলী,বাংলাদেশ প্রেস ক্লাবের নেতৃবৃন্দ সহ আরো অনেকে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network