১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

খুবিতে ভর্তিচ্ছুদের সেবায় যশোর জেলা স্টুডেন্টস এসোসিয়েশন

আপডেট: এপ্রিল ২৭, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

খুবি প্রতিনিধি :
২৪ টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের সমন্বিত গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘এ’ ইউনিটের পরীক্ষা শনিবার শেষ হয়েছে। সারাদেশের ২৩ টি কেন্দ্রে দুপুর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এদিন দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের সেবা দিতে দেখা গেছে খুলনা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্র সংগঠনসমূহকে। দূর থেকে আসা শিক্ষার্থীদের ব্যাগ, মোবাইল, বই, খাতা সহ বিভিন্ন উপকরণ জমা রাখছেন তারা। বিনামূল্যে বিতরণ করেন খাবার পানি ও স্যালাইন। এদিকে পরীক্ষার্থীদের সেবায় তৎপর দেখা গেছে যশোর জেলা স্টুডেন্টস এসোসিয়েশনকে। তারাও বিনামূল্যে খাবার পানি, স্যালাইন বিতরণ করেছেন। এছাড়াও তারা বসার জন্য চেয়ারের ব্যবস্থা রেখেছে।

এ বিষয়ে ভর্তি পরীক্ষা দিতে আসা অনিক বলেন, আমার সাথে কোনো অভিভাবক আসেনি। আমি বুঝতে ছিলাম না; আমার ব্যাগ কোথায়, কার কাছে রাখবো। পরবর্তীতে কক্সবাজার জেলা ছাত্রকল্যাণ সমিতির ব্যানার দেখে এখানে এসেছি। তারা টোকেন নিয়ে আমার ব্যাগ রেখেছে।

আরেক পরীক্ষার্থী সজিব বলেন, পরীক্ষা দিতে এসে বিভিন্ন ছাত্রসংগঠনগুলো খুবই সাহায্য করছে। কোথায় কিভাবে কি করতে হবে তারা সে ব্যাপারে প্রয়োজনীয় তথ্য ও দিক নির্দেশনা দিচ্ছেন। আমার সিট কোথায় পড়েছে বুঝছিলাম না। পরে ভাইয়ারা সাহায্য করেছেন।

সাধারণ সম্পাদক মো. রায়হানুজ্জামান বলেন, গুচ্ছ ভর্তি পরীক্ষার্থীদের জন্য আমরা যশোর জেলা স্টুডেন্টস এসোসিয়েশনের উদ্যোগে হেল্প ডেক্স বসিয়েছি। আর তীব্র গরমে একটু স্বস্তি আনয়নের জন্য বিনামূল্যে পানি এবং স্যালাইন বিতরণ ও অভিভাবকদের বসার ব্যবস্থা করেছি। ছাত্র ছাত্রীদের তাদের পরীক্ষা কেন্দ্র খুঁজে পেতে সহায়তা করেছি।

যশোর জেলা স্টুডেন্টস এসোসিয়েশনের সভাপতি মো. আল শাহরিয়ার বলেন, যশোর জেলা থেকে আগত ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীসহ বিভিন্ন জেলা থেকে আগত শিক্ষার্থীদের সহায়তায় হেল্প ডেস্ক বসিয়েছি। আগত শিক্ষার্থীদের তথ্য সহায়তা প্রদান, ব্যাগ-মোবাইলসহ প্রয়োজনীয় জিনিসপত্র জমা রাখাসহ বিনামূল্যে খাবার পানি ও স্যালাইন বিতরণ করেছি।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network