৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

টানা বৃষ্টিতে বরিশালের জনজীবন বিপর্যস্ত

আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :
সাগরে সৃষ্ট লঘুচাপ এবং মৌসুমি বায়ুর প্রভাবে বরিশালের কীর্তনখোলা নদীতে পানি বেড়েছে। এতে জেলার নিম্নাঞ্চলের বহু এলাকা প্লাবিত হয়েছে। বিভিন্ন এলাকায় পানিতে তলিয়ে গেছে বসতঘর, ফসলের ক্ষেত ও মাছের ঘের। এতে বিপাকে পড়েছেন কৃষক, শ্রমিক, দিনমজুর, মৎস্যজীবীসহ সাধারণ মানুষ।

বুধবার (২৩ সেপ্টেম্বর) সকাল থেকে টানা বৃষ্টিপাতের কারণে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। আর গেলো ২৪ ঘণ্টায় বরিশালে ৬২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

আবহাওয়া অফিস বলছে, বরিশালে কখনও মুষলধারে, কখনও থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হলেও বাতাসের গতিবেগ স্বাভাবিক রয়েছে। এসময় স্থানীয় নদীবন্দরে ১ নম্বর সর্তকসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

বরিশাল আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক আব্দুল কুদ্দুস জানান, বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টির প্রভাবে বরিশালে গত দুইদিন ধরে বৃষ্টি হচ্ছে। আগামী দুইদিন বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

বরিশাল পানি উন্নয়ন বোর্ডের উপসহকারী প্রকৌশলী মো. মাসুম জানান, বুধবার সকালে বরিশালের কীর্তনখোলা নদীর পানি বিপৎসীমার ৪ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়।
#

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network