২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

খাবার খেয়েই তরুণীর রোজগার!

আপডেট: অক্টোবর ২৬, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

অনেকে অনেক কিছু করে আয়-রোজগার করে থাকেন। তাই বলে পেটভরে খাবার খেয়ে রোজগার! হ্যাঁ, শুনতে অবাক লাগলেও এমনটাই ঘটেছে।

এনডিটিভির এক প্রতিবেদনে জানা গেছে, যুক্তরাজ্যের ইউটিউবার ফ্যাবিও ম্যাটিসন খাবার খেয়েই রোজগার করেন। এটা তার শুধু রোজগারের পথই না, নিজের আহার ব্যাধিকে নিয়ন্ত্রণ করার পথও।

জানা গেছে, ফ্যাবিও ম্যাটিসন অন্যের সামনে খাবার খেতে পারতেন না। বহু বছর ধরেই তার এ সমস্যা ছিল।

‘ডেইলি মেইল’-কে তিনি জানান, পরিস্থিতি এমন জায়গায় চলে গিয়েছিল, তিনি ঘরের মধ্যেই স্টোভে রান্না করে খেয়ে নিতেন। রান্নাঘরেও যেতেন না। কিন্তু মুকব্যাং-এর ভিডিও দেখে তার উপলব্ধি হয়, খাওয়া ব্যাপারটা খুব খারাপ ন‌য়।

তিনি বলেন, ‘হাজার হাজার মানুষ আমাকে অনলাইনে খেতে দেখছেন। এর ফলে আমি আবার খাওয়া ব্যাপারটা উপভোগ করতে শুরু করি। আমি ১৯ বছর থেকেই খাওয়া নিয়ে সমস্যায় ভুগছিলাম। আমার ভয় হত খেলে ওজন বেড়ে যাবে। এবং অন্যের সামনে খেলে আমি নিরাপত্তাহীনতায় ভুগতাম।’

ফ্যাবিও জানান, ‘আমি অনেক মানুষকে দেখেছি যারা উদ্বেগে ভুগছেন, তারা আমাকে মেসেজ করেন। তারা জানিয়েছেন আমার ভিডিও দেখে তাদের উদ্বেগ কমেছে। এইসব কথা আমার আত্মবিশ্বাস বাড়াতে সাহায্য করে।’

‘ডেইলি মেইল’ জানায়, ২০১৮ সালে জুনে ফ্যাবিও তার প্রথম ভিডিও পোস্ট করেন। এ পর্যন্ত ২০০ ভিডিও পোস্ট করেছেন তি‌নি! ৮ হাজারেও বেশি সাবস্ক্রাইবার রয়েছে তার। এখন তিনি নিজের আহারের ভিডিও আপলোড করে রোজগার করেন। একে তিনি ‘হোম থেরাপি’ বলেন।

ভিডিওতে তার খাদ্যগ্রহণের বৈচিত্রময় সব মুহূর্ত তুলে ধরা হয়েছে। বার্গার থেকে চকলেট কেক, কিংবা নিছকই চিপস- সব রকমের খাওয়ার ভিডিও আপলোড করেন তিনি।

উল্লেখ্য, ২০১০ সালে কোরিয়ার মুকব্যাং জনপ্রিয় হয়ে ওঠেন ইউটিউবে খাবার খেয়ে। সেই থেকে এই ট্রেন্ড শুরু হয়। এটাই অনুসরণ করেছেন ফ্যাবিও।

আরও

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network