৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

উপজেলা নির্বাচনে দুই পরিবারে ৪ প্রার্থী। হতাশ আওয়ামী লীগ নেতাকর্মী ও সাধারণ ভোটাররা

আপডেট: এপ্রিল ২৫, ২০২৪

  • ফেইসবুক শেয়ার করুন

হিজলা প্রতিনিধি।। বরিশালের হিজলা উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সিকদার ও ঢালী পরিবার থেকে চারজন চেয়ারম্যান প্রার্থী।

বরিশাল জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ আবুল হাসানাত আব্দুল্লাহ ও ড. শাম্মী আহমেদ অনুসারী সিকদার পরিবার থেকে রয়েছে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান সুলতান মাহমুদ টিপু ও তার ভাই উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলতাফ মাহমুদ দীপু সিকদার।

স্থানীয় সাংসদ পঙ্কজ নাথ অনুসারী ঢালী পরিবার থেকে সাবেক উপজেলা চেয়ারম্যান মরহুম বেলায়েত হোসেন ঢালীর কনিষ্ঠ ভাই দেলোয়ার হোসেন ফারুক ঢালী ও একমাত্র ছেলে নজরুল ইসলাম রাজু।

এছাড়াও চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সার্জন (অব) হাফিজুর রহমান।

একই পরিবারের একাধিক প্রাপ্তি হওয়ায় যেমন কর্মী সংকটে অনেক প্রার্থী আবার বিপাকে রয়েছে ভোটাররা। চক্ষু লজ্জার কারণে অনেক ভোটাররা নিরুপায় হয়ে নিজেদেরকে গুটিয়ে রেখেছে। তাহলে কি হবে ভোটের সমীকরণ এমন প্রশ্ন সচেতন মহলের অনেকের।

২৩ এপ্রিল যাচাই-বাছাই তে সঠিক কাগজপত্র থাকায় পাঁচজনকে বৈধতা দিয়েছে বরিশাল জেলা প্রশাসকের কার্যালয় থেকে।

বিভিন্ন সূত্রে জানা যায় সাধারণ নেতাকর্মীরা অপেক্ষায করছে প্রত্যহার দিন পর্যন্ত।

পাঁচজন প্রার্থীর মধ্যে দৃশ্যমান গণসংযোগে রয়েছে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলতাফ মাহমুদ দিপু।

দীপু শিকদারের সাথে নিয়মিত গন সংযোগে এ অংশগ্রহণ করে উপজেলা যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, কৃষক লীগের একাংশ সহ উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের অনেক নেতারা এমনটাই দাবি দীপু শিকদারের।

বাকি চারজন নামে মাত্র গণসংযোগ করছে।
নেতাদের দলীয় প্রার্থীর ঘোষণার অপেক্ষায় তাকিয়ে আছেন তারা।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি সুলতান মাহমুদ টিপুর দাবি উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের সকল নেতা কর্মীরা তার সাথে রয়েছে।

এদিকে একসময়ের জনপ্রিয় চেয়ারম্যান মরহুম বেলায়েত হোসেন ঢালী র ছেলে নজরুল ইসলাম রাজু বাবার আদর্শকে সামনে নিয়ে জনগণের ধারে ভোট প্রার্থনা করছে।

কিন্তু আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে আলাপ করে জানা যায় রাজু এখনো রাজনীতিতে পরিপক্ক নয়।
ভোটাররা বলছে উপজেলা পরিষদ চেয়ারম্যান একটি গুরুত্বপূর্ণ পদ সে পদে কখনো রাজনীতিতে আন্ডার এইজ ছেলেকে বসানো যায় না।
রাজু বলছে বাবাকে যেভাবে জনগণ ভালোবেসে যেভাবে ভোট দিয়েছে তাকেও সেভাবেই ভোট দেবে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক পঙ্কজ নাথ অনুসারী চেয়ারম্যান ও মেম্বাররা বলেন রাজুকে যদি প্রার্থী ঘোষণা দেয়া হয় তারা মানসিকভাবে সাপোর্ট দেবেনা। এমনকি এরই মধ্যে কিছু চেয়ারম্যান এমপিকে সাব জানিয়েছে রাজু নির্বাচন তারা করবে না।

এদিকে মরহুম বেলায়েত হোসেন ঢালীর ছোট ভাই দেলোয়ার হোসেন ফারুক ঢালী বলেছে রাজনৈতিক ও পারিবারিক ঐতিহ্য ধরে রাখার জন্যই নির্বাচনে মাঠে নেমেছে। তিনি আশাবাদী জনগণ তাকে ভোট দিয়ে নির্বাচিত করবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network