৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

মক্কায় করোনা আক্রান্ত হয়ে বরিশালের যুবকের মৃত্যু

আপডেট: মে ৮, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল প্রতিনিধি

প্রাণঘাতী কোভিড-১৯ করোনায় আক্রান্ত হয়ে সৌদি আরবের পবিত্র মক্কা নগরীর জ্যাবেলে নুর হাসপাতালে ছয়দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে চিকিৎসাধীন অবস্থায় বরিশালের গৌরনদী উপজেলার কাছেমাবাদ গ্রামের মাহফুজ সরদার (৪২) নামের এক প্রবাসী যুবক মৃত্যুবরন করেছেন। তিনি (মাহফুজ) ওই গ্রামের মৃত সামছুল হক সরদারের পুত্র।
শুক্রবার সকালে সৌদি আরবে বসবাসরত মাহফুজের সহদর মাসুদ সরদার মোবাইল ফোনে জানান, কর্মের সুবাধে তারা তিন ভাই দীর্ঘদিন থেকে সৌদি আরবে বসবাস করছেন। এরমধ্যে তার মেঝ ভাই মাহফুজ সরদার দীর্ঘ ১৫ বছর ধরে সৌদি আরবের মক্কা নগরীতে রয়েছেন। সেখানে তিনি ট্যাক্সির চালক ছিলেন। গত কয়েকদিন পূর্বে জ্বর, সর্দি, কাশি ও গলা ব্যাথায় আক্রান্ত হয়ে মক্কা নগরীর জ্যাবেলে নুর হাসপাতালে করোনা পরীক্ষর জন্য যায়। রির্পোটে তার করোনা পজেটিভ আসায় তাৎক্ষনিক তাকে ওই হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে ছয়দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে গত ৭ মে ভোরে সে মারা যায়। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ পুত্র ও ২ কন্যা রেখে গেছেন।
মৃত মাহফুজের প্রতিবেশী ও সৌদি প্রবাসী নজরুল ইসলাম জানান, মাহফুজ ছিলো সৌদি আরবে অবস্থানরত বরিশালবাসীর কাছে একটি পরিচিত মুখ। প্রবাসীরা অসুবিধায় পরলে খবর পেলেই নিঃস্বার্থভাবে মাহফুজ এগিয়ে আসতো সবার সহযোগিতার জন্য। এছাড়াও বরিশাল থেকে পবিত্র হজ¦ পালন করতে আসা বিভিন্ন রাজনৈতিক দলের প্রভাবশালী নেতৃবৃন্দ থেকে শুরু করে সব হাজীদের সেবক হিসেবে মাহফুজের অগ্রনী ভূমিকা ছিলো।
নজরুল ইসলাম আরও জানান, গত ৫ মে হাসপাতালে শষ্যাশয়ী মাহফুজের সাথে তার ভিডিও কলে শেষ কথা হয়েছে। তখন সে (মাহফুজ) শুধু বলেছে, ভাই আমার অবস্থা ভালো না, আমার সন্তানদের দিখে খেয়াল রাখিও।
সূত্রমতে, বাংলাদেশ থেকে মৃত মাহফুজের ওয়ারিশগনের চেয়ারম্যান সার্টিফিকেটসহ অন্যান্য কাগজপত্র যাওয়ার পর তাকে (মাহফুজকে) সরকারীভাবে দাফন করা হবে। বর্তমানে তার মৃত দেহ মক্কার জ্যাবেলে নুর হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network