৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ইতালিতে খোল মাঠে ইফতার মাহফিল

আপডেট: মে ১৯, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

এমডি রিয়াজ হোসেন,ইতালিঃ
করোনা ভাইরাস এর প্রাদুর্ভাব কাটিয়ে উঠতে শুরু করেছে ইতালি। সোমবার ছিল দ্বিতীয় দফায় লক ডাউন শিথিলের প্রথম দিন। সামাজিক দুরত্ব বজায় রেখে প্রশাসনের অনুমতি নিয়ে প্রতি বছরের ন্যায় এবারও খোলা মাঠে ইফতারের আয়োজন করে বৃহত্তর ঢাকা সমিতি,ইতালি। তাকওয়া ও আল্লাহর নৈকট্য লাভের পাশাপাশি ইসলামের বার্তা বিদেশীদের কাছে পৌছে দিতে রোমের লার্গো পেনেস্তে পার্কে ইফতার মাহফিলের আয়োজন করা হয়। বৃহত্তর ঢাকা সমিতির ভারপ্রাপ্ত সভাপতি জোবায়ের আহমেদ রিপন এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মনঞ্জুর আহমেদের সঞ্চালনায় ইফতার ও মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি ও ধুমকেতু সামাজিক সংগঠনের কর্ণধার নূরে আলম সিদ্দিকী বাচ্চু। এ সময় বক্তব্য রাখেন বাংলাদেশ সমিতির সভাপতি হাসানুজ্জামান কামরুল, সাধারন সম্পাদক আবুল কালাম সায়মন,ইতালি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর হোসেন,বৃহত্তর ঢাকা সমিতি উপদেষ্টা আব্দুর রসিদ,মজিবুর রহমান, ইতালি বাংলা প্রেসক্লাব এর ভারপ্রাপ্ত সভাপতি এলিন আহমেদ মিঠু সহ আরো অনেকে। এসময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতির সিনিয়র সহ সভাপতি নায়েব আলী,বৃহত্তর ঢাকা যুব পরিষদের সাধারণ সম্পাদক মাহে আলম শ্যামল, বৃহত্তর ঢাকা সমিতির যুগ্ন সাধারন সম্পাদক আরিফ হোসেন খান সুহেল, প্রচার সম্পাদক মহিব হাসান,গাজীপুর জেলা সমিতির সভাপতি আবুল কালাম,সাধারন সম্পাদক গোলাপ বেপারী,মুন্সিগঞ্জ বিক্রমপুর যুব পরিষদ ইতালি’র সভাপতি নাজমুল হোসেন, নারায়ণগঞ্জ যুব পরিষদ সভাপতি রুবেল হোসেন, ইতালি বাংলা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক এমডি রিয়াজ হোসেন।এছাড়া বিভিন্ন সামাজিক রাজনৈতিক ও আঞ্চলিক সমিতির নেত্রীবৃন্দ সহ বিভিন্ন দেশের ধর্মপ্রাণ মুসলমানেরা উপস্থিত ছিলেন। এসময় প্রধান অতিথি নূরে আলোম সিদ্দিকী বাচ্চু ইতালীয় নাগরিকদের জন্য ইতালীয়ান ভাষায় রমজানের গুরত্ব তুলে ধরেন এবং ইতালিয় সরকারের সকল আইন কানুন এর পাশাপাশি করোনা ভাইরাস থেকে ইতালিতে অবস্থিত সকলকে এবং নিজেকে নিরাপদ রাখতে সরকারের নির্দেশনা মেনে চলতে উপস্থিত সকল কে অনুরোধ করেন এবং প্রবাসের মাটিতে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে সকল কে নীতি বহির্ভূত কর্মকান্ড এড়িয়ে চলার আহবান জানান।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরয়ান তেলাওয়াত ও পবিত্র রমজানের তাৎপর্য, গুরুত্ব এবং করণীয় তুলে ধরে আলোচনা করেন এবং ইতালি সহ সারা বিশ্বের মুসলিম উম্মার কল্যান,রহমত,বরকত, নাজাত এবং কোভিট ১৯ মহামারী করোনা থেকে বিশ্ব বাসীর হেফাজত কামনায় দোয়া ও মুনাজাত করেন হাফেজ মাওলানা ফারুক আহমেদ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network