২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বরিশালে বৃষ্টিপাতে রেকর্ড

আপডেট: আগস্ট ৪, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

শামীম আহমেদ
বরিশালে প্রবল বৃষ্টি ও বজ্রপাতের ঘটনা ঘটেছে। সকাল ৯টা পর্যন্ত ৬৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে বরিশাল আবহাওয়া অফিস।

বেশ কয়েকদিনের অসহনীয় গরমের পর বৃষ্টিতে স্বস্তি ফিরেছে বরিশালের নগরজীবন। বরিশাল আবহাওয়া অফিস জানায়, মঙ্গলবার (৪ আগস্ট) ভোর ৪টা ২০ মিনিটে বেশকিছু বজ্র সহ মুষলধারে বৃষ্টি শুরু হয়।

ভোর ৬টা পর্যন্ত ১ ঘণ্টা ৪০ মিনিটে ৬০ মিলিমিটার বৃষ্টি হয়। এর পরের তিন ঘণ্টায় সকাল ৯টা পর্যন্ত ৩ মিলিমিটার বৃষ্টিসহ মোট ৬৩ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

ভোরে বজ্রবৃষ্টি চলাকালে ৫৪ কিলোমিটার বেগে দমকা হাওয়া বয়ে যায়।

বৃষ্টির কারণে নগরীর প্রাণকেন্দ্র সদররোড, প্রেস ক্লাব, মহিলা কলেজ সড়ক,পলাশপুর, রসুলপুর, চরের বাড়ি, সহ বেশকিছু নিচু রাস্তাগুলো পানিতে তলিয়ে গেছে। তবে তাপমাত্রা কিছুটা কমায় স্বস্তি ফিরেছে জনজীবনে। বরিশাল সদর উপজেলার বিভিন্ন এলাকায় কাচাঘরসহ গাছ পালার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

সোমবার (৩ আগস্ট) বরিশালে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার বৃষ্টির পর বেলা ১১টায় বরিশালের তাপমাত্রা দাঁড়ায় ২৭ ডিগ্রি সেলসিয়াস।

অন্যদিকে এখনো বরিশালের আকাশ মেঘাচ্ছন্ন থাকার পাশাপাশি হালকা বাতাস বইছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network