২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ধাক্কা খেয়ে আহত মমতা

আপডেট: মার্চ ১১, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ভারতের পশ্চিমবঙ্গের নন্দীগ্রামে আহত হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পূজা দেওয়ার পর রেয়াপাড়ার বিরুলিয়াতে চার-পাঁচজন তাঁকে ধাক্কা দেয় বলে অভিযোগ তাঁর। এতে বিধানসভা নির্বাচনের আগেই খবরের শিরোনাম এখন নন্দীগ্রাম।

আজ বুধবার নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্র থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি নন্দীগ্রাম থেকে তৃণমূলের প্রার্থী হয়ে মনোনয়নপত্র জমা দেওয়ার পর দুটি মন্দিরে পূজা দিতে যান। সেখানে আরতিও করেন তিনি। এরপর অন্য কর্মসূচিতেও যান।

এ দিন নন্দীগ্রামের নতুন বাড়িতে থাকার কথা ছিল মমতার। কিন্তু পূজা দেওয়ার পর রেয়াপাড়ার বিরুলিয়াতে চার-পাঁচজন তাঁকে ধাক্কা দেয় বলে অভিযোগ ওঠেছে। সেখানে পড়ে যান তিনি। পায়ে গুরুতর চোট, কপালেও আঘাত পান তিনি। সঙ্গে সঙ্গে তাঁকে গাড়ির পেছনের সিটে শুইয়ে দেওয়ার চেষ্টা করেন তাঁর নিরাপত্তারক্ষীরা। মুখ্যমন্ত্রীর পায়ে যন্ত্রণা ক্রমশ বাড়তে থাকলে সেখানে বরফ দেওয়া হয়। ব্যথার জেরে সামান্য জ্বরও আসে তাঁর। বিষয়টি নিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ‘আচমকা আমাকে ধাক্কা দেওয়া হলো। পড়ে যাই। পায়ে খুব আঘাত লেগেছে।’

এই ঘটনায় নন্দীগ্রাম তথা রাজ্যজুড়ে তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে থাকবেন, এমনটাই ঠিক করা ছিল। তিনি জেড প্লাস নিরাপত্তা পান। তা সত্ত্বেও কীভাবে তাঁকে ধাক্কা দেওয়া হলো, তার সদুত্তর পাওয়া যাচ্ছে না।

মুখ্যমন্ত্রী বলেছেন, রীতিমতো চক্রান্ত করে তাঁকে ধাক্কা দেওয়া হয়েছে। ইচ্ছে করেই এই ধাক্কা দেওয়া হয়েছে। ঘটনাস্থলে কোনো পুলিশ ছিল না বলেও মুখ্যমন্ত্রী অভিযোগ জানিয়েছেন।

কীভাবে নিরাপত্তা ব্যবস্থায় ফাঁক থেকে গেল, তা তদন্ত করে দেখছে পুলিশ। তবে কি এই ঘটনায় তৃণমূলবিরোধীরা যুক্ত? যদিও এ সম্পর্কে সুনির্দিষ্ট কোনো অভিযোগ এখনও সামনে আসেনি। বিষয়টি নিয়ে মমতা বলেছেন, তিনি নির্বাচন কমিশনে এ বিষয়ে অভিযোগ জানাবেন।

অপর একটি সূত্রে জানা গেছে, মুখ্যমন্ত্রী যখন গাড়ি থামিয়ে কথা বলছিলেন, তখন সামনের সিটে বসেছিলেন। আচমকাই তাঁর গাড়ির দরজায় ধাক্কা দিয়ে কে বা কারা বন্ধ করে দেয়। তাতেই পায়ে গুরুতর আঘাত পান তিনি। এই খবর ছড়িয়ে পড়তেই ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয় তৃণমূলের নেতাকর্মীদের মধ্যে।

নির্বাচন উপলক্ষে রাজ্যজুড়ে মমতার ঠাসা কর্মসূচি রয়েছে। তাঁর পায়ে যেভাবে যন্ত্রণা হচ্ছে বলে জানিয়েছেন, তাতে কত দিনে তিনি সুস্থ হবেন—সেটা বলা মুশকিল।

বিধানসভা নির্বাচনের আগেই নন্দীগ্রাম এখন খবরের শিরোনামে। সেখানে লড়াই হবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বিজেপিনেতা শুভেন্দু অধিকারীর।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network