২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

দিনাজপুরে দুস্থ্য নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ

আপডেট: জুন ৯, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

রফিকুল ইসলাম ফুলাল দিনাজপুর প্রতিনিধি :
দিনাজপুর জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. আবু বক্কর সিদ্দিক বলেছেন, অর্থনৈতিকভাবে সাবলম্বী হলে নারীর ক্ষমতায়ন হবে। তিনি বলেন, নানা ধরনের প্রশিক্ষণের মাধ্যমে নারীরা শিক্ষিত হয়ে উঠলে তখন তারা নিজ উদ্যোগে নানা বিষয়ে কাজ করার সক্ষমতা অর্জন করবেন। কারো উপর যেন নির্ভর করতে না হয় এমন প্রশিক্ষণ গ্রহণ করতে হবে নারীদের। নারীরা যদি অর্থনৈতিকভাবে সাবলম্বী না হয় তাহলে তাদের মূল্যায়ণ থাকে না। সিদ্ধান্ত গ্রহণে তারা অংশগ্রহণ করতে পারে না। তাই নারীদের আত্মশক্তিতে বলিয়ান হয়ে সাবলম্বী হতে হবে।

৮ জুন মঙ্গলবার বিকেলে দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে নারী ঐক্য পরিষদের আয়োজনে নারীর আত্মউন্নয়ন ও স্বনির্ভর করণ কর্মসূচীর আওতায় দুস্থ্য নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. আবু বক্কর সিদ্দিক এসব কথা বলেন।

দিনাজপুর সদর উপজেলার ৪নং শেখপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মমিনুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর সমাজসেবা অফিসার (রেজিঃ) মোছাঃ হাবিবা আখতার, নারী ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক জাহেদা আক্তার টাক্য, সাংগঠনিক সম্পাদক সাহানা ফেরদৌসী লাকী প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন নারী ঐক্য পরিষদের দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক শামীমা আক্তার।

আলোচনা সভা শেষে ১২ জন দুস্থ্য নারীদের মাঝে প্রত্যেকের মাঝে ১টি করে সেলাই মেশিন বিতরণ করা হয়। ##

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network