২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

দিনাজপুরে লকডাউনের মধ্যেও আক্রান্তের হার ৩৬ দশমিক ৯৩ : মৃত্যু ৩ জন

আপডেট: জুন ১৭, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

রফিকুল ইসলাম ফুলাল দিনাজপুর প্রতিনিধি :
স্থানীয় প্রশাসনের এক সপ্তাহের কঠোর বিধিনিষেধের মধ্যেও দিনাজপুরে করোনা আক্রান্তের সংখ্যা প্রতিনিয়ত বেড়েই চলেছে, বর্তমানে আক্রান্ত ২৭৫ জন এবং মৃত্যু ৩জন।

জনগন উপেক্ষিত বিধিনিষেধের ফলে দিনাজপুরে করোনা শনাক্তের সংখ্যা ব্যাপকহারে বাড়ছে। সেই সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। ১৭ জুন বৃহস্পতিবার সদর উপজেলায় কঠোর বিধিনিষেধ আরোপের তৃতীয় দিনে আক্রান্তের সংখ্যা কয়েকগুণ বেড়েছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ২৭৫ জন ব্যক্তি। এর মধ্যে সদর উপজেলাতেই আক্রান্ত হয়েছেন ১৯০ জন। আর গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৩ জন, যা সদরের মৃত্যুর সংখ্যার সাথে যোগ হয়েছে। শনাক্তের হার ৩৬ দশমিক ৯৩।

সিভিল সার্জন কার্যালয় সুত্রে জানা গেছে, এ পর্যন্ত দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৭শ ১৮ জন। আর সদর উপজেলায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮শ ৭৪ জন ব্যক্তি। ইতিমধ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ১৪৭ জন ব্যক্তি। যার ৭৪ জনই সদর উপজেলায় মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় দিনাজপুর জেলায় আরও ২৭৫ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের মধ্যে দিনাজপুর সদরেই রয়েছেন ১৯০জন। এখন পর্যন্ত পুরো জেলায় যেখানে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৭শ ১৮ জন, তার অর্ধেকেরও বেশি ৩ হাজার ৮শ ৭৪ জন ব্যক্তি আক্রান্ত হয়েছেন সদর উপজেলায়। আর গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৩ জন ব্যক্তি। যার দাবিদার একমাত্র সদর উপজেলা। আজ পর্যন্ত দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪৭ জন। এর মধ্যে শুধু সদর উপজেলাতে রয়েছেন ৭৪ জন।

দিনাজপুর সিভিল সার্জন ও করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা. আব্দুল কুদ্দুছ আরও জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুরে নমুনা পরীক্ষা করা হয়েছে ৭৪৪ জন ব্যক্তির। কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ৫১১ জনকে। হোম আইসোলোসনে রয়েছেন ৮০১ জন আর হাসপাতালে ভর্তি আছেন ৮১ জন। গত ২৪ ঘন্টায় শনাক্তের হার ৩৬.৯৩ ভাগ বলে জানান তিনি।

তিনি জানান, সাতদিনের লকডাউনে আজ তৃতীয়দিন চলছে দিনাজপুর সদর উপজেলায়। কঠোর বিধি নিষেধ স্বত্ত্বেও আক্রান্তের হার অনেক বেড়েছে সদরে। আমাদের আরও সতর্ক হতে হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network