২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

দৌলতখানে ধান কাটাকে কেন্দ্র করে সংঘর্ষ: আহত-১১: গ্রেপ্তার-২

আপডেট: জুন ১৭, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

দৌলতখান প্রতিনিধি
ভোলার দৌলতখানে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে দু’পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষে অন্তত ১১জন আহত হয়েছে। এঘটনায় অভিযুক্ত দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

আহতরা হলেন, জাকির হাওলাদার, কবির, আমজাদ, জিহাদ, ফাতেমা, শামীম, মোস্তফা হাওলাদার, সোহাগ মাতাব্বর, কহিনুর বেগম, আবুল বশির মাতাব্বর,খাদিজো বেগম, বেলায়েত হাওলাদার।

আহতরা ভোলা সদর হাসপাতাল ও দৌলতখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। এদের মধ্যে গুরুতর আহত জাকির হাওলাদারকে অবস্থার অবনতি দেখে চিকিৎসক বরিশাল শেরেবাংলা মেডিকেল হাসপাতালে প্রেরণ করেন।

এঘটনায় দৌলতখান থানা পুলিশের একদল টিম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। আজ বৃহস্পতিবার (১৭জুন) সকাল ৯টার দিকে উপজেলা চরখলিফা ইউনিয়নের দিদার উল্যাহ ৫ নম্বর ওয়ার্ডের শাহাজান হাওলাদার বাড়িতে এ ঘটনা ঘটে।

আহতরা জানান, ‘একই ওয়ার্ডের বেলায়েত গংদের সঙ্গে শাহাজান হাওলাদার গংদের ১২শতাংশ জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এনিয় স্থানীয় ভাবে একাধিকবার সালিস বৈঠকও হয়েছে। গত মঙ্গলবার (১৫জুন) ওই বিরোধপূর্ণ জমি থেকে বেলায়েত গংদের নিরব ও আলম হাওলাদার ধানের (বিজ) কেটে নিয়ে যায়। এ নিয়ে ওই দিন দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও রক্তক্ষয়ী সংঘর্ষ বাধেঁ। এতে উভয় পক্ষের লোকজন গুরুতর আহত হয়। বর্তমানে এ ঘটনায় ওই এলাকায় উত্তেজনা পরিস্থিতি বিরাজ করছে।

ওইদিনের ঘটনাকে কেন্দ্র করে আজ সকাল ৯টার দিকে বেলায়েত গংদের নিরব ও আলম হাওলাদার ,শাহাজন গংদের রিয়াজ হাওলাদার ও সোহেল হাওলাদার ওই এলাকা দিয়ে মোটরসাইকেল যোগে যাওয়ার পথে তাদেরকে ধাওয়া করে। পরে তারা বাধাঁ দিলে তাদের বাড়ি গিয়ে অভিযুক্ত হাবিবের নেতৃত্বে রাজিব, সজিব,রিহাদ, তাজুদ্দিন, নিরব, আলম,ফরহাদ সহ ২০থেকে ২৫জন মিলে তাদের ঘরে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে অভিযুক্তরা তাদের ঘরের আসবাব পত্র ভাঙচুর সহ ও নগদ অর্থ নিয়ে যায়।

এঘটনায় উভয় পক্ষ দৌলতখান থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় অভিযুক্ত দুই যুবককে আটক করেছে পুলিশ। দৌলতখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলার রহমান জানান, ‘এ বিষয় উভয় পক্ষ মামলা দায়ের করেছে। পুলিশ দু’পক্ষের দুজনকে গ্রেপ্তার করেছে। আসামীদের আদালতের মাধ্যমে ভোলা জেল হাজতে প্রেরণ করা হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network