২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

দুমকিতে ভালবাসাদিয়ে লকডাউন বাস্তবায়নে কাজ করেছে প্রশাসন

আপডেট: জুলাই ৬, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

দুমকিত(পটুয়াখালী)প্রতিনিধি:
পটুয়াখালীর দুমকিতে চলমান কঠোর লকডাউনে সরকারি বিধিনিষেধ অমান্য করে যত্রতত্র যারা ঘুরাঘুরি করছে তাদের বুঝের মাধ্যমে ঘরমুখো করার চেষ্টার পাশাপাশি যাদের মুখে মাস্ক নেই তাদের মুখে মাস্ক পরিয়ে দিয়ে লকডাউন ও ভয়াবহ মহামারি করোনা ভাইরাস সংক্রমণের বিষয়ে সতর্ক করছেন প্রশাসন।

সরজমিনে মঙ্গলবার সকালে উপজেলার পাগলার মোড়ে দেখা যায়,
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও সহকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট আল ইমরান পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের একটি টিম দুমকি-বাউফল সড়কে বিনা প্রয়োজনে যারা বের হচ্ছেন তাদেরকে বিনয়ী আচরণের মাধ্যমে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করছেন পাশাপাশি যাদের মুখে মাস্ক নেই তাদেরকে নিজ হাতে তাদের মুখে মাস্ক পরিয়ে দিচ্ছেন এবং ঘরে থাকার অনুরোধ করেছে।
বাহিরে বের হওয়া ষাটোর্ধ এক বৃদ্ধ বলেন, লকডাউন শুরুর পর থেইকা পোলাপাইন(সন্তান) কয়ডা ঘরে বওয়া(বসা) কাজকাম নাই ঘরে চাউলও না কি খামু? আগে একবার ত্রাণ পাইছিলাম এইবারতো কেউ কিছু দেয় না তাই একটু রাস্তায় আইছি যদি কোন উপায় হয়। তয় সারের কতা কয়ঠা ভাল লাগজে কষ্ট হইলেও এহন থেইকা ঘরে থাকমু।
অটোরিকশা চালক রফিক বলেন, লকডাউন শুরু হইলো আমাগোমত গরীব এর উপর সব উঠে! খাইতাম একটু অটো চালাইয়া এহোন তো বন্ধ হেরপও একটুও রাস্তায় নামছি কি করমু কন? মোগো এসিল্যান্ড সারে যেমনে করোনা বিষয় বুজাইছে না খাইয়া থাকলেও লকডাউনে আর রাস্তায় নামমু না।
দুমকিত উপজেলা সহকারী ভূমি আল ইমরান বলেন, যতোটা সম্ভব মানুষকে বুঝের মাধ্যমে ঘরমুখো করার চেষ্টা করছি এবং যারা এখনো করোনা ভাইরাস সম্পর্কে সম্পূর্ণ ধারণা নেই তাদেরকে বিস্তারিত ধারনার পাশাপাশি সচেতন করছি এরপরও যারা লকডাউন মানছেন না বাধ্য হয়ে তাদেরকে জরিমানার পাশাপাশি শাস্তির আওতায় আনা হচ্ছে।
উপজেলা নির্বাহী অফিসার শেখ আব্দুল্লাহ সাদীদ জানান, বৃহস্পতিবার সকাল ছযটা থেকে শুরু হওয়া সরকারি বিধিনিষেধ প্রতিপালনে মাঠে কাজ করছে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী। এছাড়াও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন যায়গায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। বিনা প্রয়োজনে যারা বাহিরে নামে তাদের অর্থদন্ডের পাশাপাশি বিভিন্ন শাস্তি দেয়া হচ্ছে। এবং যারা লকডাউন সম্পর্কে বুঝে-না তাদেরকে মাস্ক সরবরাহের পাশাপাশি সচেতন করা হচ্ছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network