২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

রোমে আমরা বাংলাদেশ সংগঠনের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ইতালি প্রতিনিধিঃ
‘আজকের শিশু আনবে আলো, বিশ্বটাকে রাখবে ভালো,’। ‘শিশুদের সুপ্ত মেধা বিকাশে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে চিত্রাঙ্কন। ইতালিতে বেড়ে উঠা শিশু-কিশোরদের মাধ্যমে বাংলাদেশ,মুক্তিযুদ্ধের ইতিহাস ও গ্রামীণ সংস্কৃতিকে প্রবাসের মাটিতে তুলে ধরতে ইতালিস্থ ‘’আমরা বাংলাদেশ করনেলিয়া, বাতিস্তিনিবাসীর দ্বিতীয় আয়জন শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা ২০২১ অনুষ্ঠিত হয়েছে। রাজধানী রোমের স্থানীয় করনেলিয়া পার্কে গত মঙ্গলবার অনুষ্ঠিত চিত্রাঙ্কন প্রতিযোগীতায় তিন শতাধিক পরিবারের উপস্থিতিতে ও অর্ধশতাধিক প্রতিযোগী স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।
আমরা বাংলাদেশ সংগঠনের মোঃ সোলায়মান, সোহেল চৌধুরী, শেখ মাসুদ রানা, শফিকুল ইসলাম, সৈয়দ আহসানুল আজাদ পাপন, জাহাঙ্গীর আলম মিঠু, রহমান জিকু বাচ্চু, সৈয়দ মামুন সোহেল, শওকত আলী, বেল্লাল উদ্দিন খাঁন, বরকত আলী, ইকরাম হোসেন, সোহেল সরদার, শাহজাহান মাতাব্বর, মীর কামাল, সেলিম আহমেদ, সালাউদ্দিন জুয়েল ও শেখ পুনমের সার্বিক তত্বাবধানে অনুষ্ঠিত শিশু চিত্রাঙ্কনের বিষয় ছিলো করোনা মুক্ত বিশ্ব এবং আমার বাংলাদেশ। শূন্য থেকে ছয় বছর পর্যন্ত শিশুদের ছবি দেখে রং করা, ছয় থেকে দশ বছরের শিশুদের বিষয়ভিত্তিক আঁকা এবং দশ থেকে চৌদ্দ বছরের প্রতিযোগীদের ছিলো বিষয়ভিত্তিক অঙ্কন। প্রতিযোগীতায় অংশগ্রহণকারী শিশুদের রঙ তুলিতে ফুটে উঠেছিলো বাংলাদেশ মহান মুক্তিযুদ্ধ, বর্তমান করোনার ভয়াবহ চিত্রসহ গ্রাম বাংলার চিরাচরিত দৃশ্যপট। প্রতিযোগিতা শেষে অংশগ্রহণকারী সকল শিশু ও বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন গ্রুপের সদস্যগন ও উপস্থিত নেতৃবৃন্দ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network