২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ছুড়ে ফেললেও বেঁচে আছে নবজাতকটি!

আপডেট: নভেম্বর ২৭, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

শুক্রবার (২৬ নভেম্বর) রাত সাড়ে এগারটা। রাজধানীর ওয়ারী এলাকার হেয়ার স্ট্রিট। সড়কে জনচলাচল কমে এসেছে। এমন সময় ‘ধুপ’ শব্দ কানে আসে আড্ডারত কয়েক তরুণের কানে। কাছে গিয়ে তারা দেখেন মাটিতে পড়ে আছে সদ্যভূমিষ্ঠ এক শিশু। মুহূর্তে তাদের চিৎকারে জড়ো হয় আরও লোকজন। দ্রুত শিশুটিকে নেওয়া হয় স্থানীয় হাসপাতালে। সেখান থেকে পাঠানো হয় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে। চিকিৎসকরা জানিয়েছেন, শিশুটি এখনও বেঁচে আছে।

নবজাতকটিকে উদ্ধারকারী অপূর্ব রবি দাস জানান, তারা কয়েক বন্ধু হেয়ার স্ট্রিট এলাকায় বসে গল্প করছিলেন। আনুমানিক সাড়ে এগারোটায় দিকে হঠাৎ শব্দ পান তারা। এগিয়ে গিয়ে মাটিতে পড়ে থাকা অবস্থায় নবজাতকটিকে দেখেন।

অপূর্ব জানান, সেখানে একটি ১০ তলা ভবন রয়েছে। ভবনটির সামনের দিকে একতলা একটি টিনশেড ভবনও রয়েছে। ভবনের কোনও এক তলা থেকে কেউ শিশুটিকে ভূমিষ্ট হওয়ার পরপরই ছুড়ে মেরেছে বলে তার ধারণা। নবজাতকটি প্রথমে টিনশেডের ওপর পড়ে, সেখান থেকে ছিটকে মাটিতে পড়ে। তবে অলৌকিকভাবে বেঁচে যায় শিশুটি।

অপূর্ব আরও জানান, নবজাতকটি কন্যাশিশু। শব্দ শুনে আশপাশের লোকজন জড়ো হয়। কিন্তু নবজাতকটির কোনও অভিভাবক আসেনি। স্থানীয়দের পরামর্শে শিশুটিকে দ্রুত হাসপাতাল নেওয়া হয়। স্থানীয় হাসপাতাল শিশুটিকে না রাখায় সেখান থেকে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যান তিনি। এখন শিশুটি সেখানে ভর্তি রয়েছে।

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনাটি সংশ্লিষ্ট থানাকে অবহিত করা হয়েছে।
সূএঃ বাংলা ট্রিবিউন

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network