২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

যুক্তরাষ্ট্রের স্কুলে বন্দুকধারী শিক্ষার্থীর গুলি, হতাহত ৯

আপডেট: ডিসেম্বর ১, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের অক্সফোর্ড হাই স্কুলে এক বন্দুকধারীর হামলায় কমপক্ষে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৬ জন। নিহত তিনজনই ওই স্কুলের শিক্ষার্থী বলে ধারণা করছে নিরাপত্তা বাহিনী।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বিকেলে অক্সফোর্ড স্কুলে বন্দুক নিয়ে অতর্কিত হামলা চালায় ১৫ বছর বয়সী হাই স্কুল পড়ুয়া শিক্ষার্থী।

ওকল্যান্ড কাউন্টির আন্ডারশেরিফ মাইকেল জি ম্যাককেব সংবাদ সম্মেলনে বলেন, আমরা ‘৯১১’ -এ কল পাই। ঘটনাস্থলে পুলিশ আসার পাঁচ মিনিটের মধ্যেই বন্দুকধারীকে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদে পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে।

সন্দেহভাজন হামলাকারী শিক্ষার্থীর কাছ থেকে একটি হ্যান্ডগান উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, এই বন্দুক দিয়ে সে ১৫ থেকে ২০টি গুলি চালিয়েছে। সে একাই এই ঘটনা ঘটিয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে প্রশাসন। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। এদের মধ্যে এক শিক্ষক রয়েছেন বলে জানা গেছে।

স্কুল থেকে শিক্ষার্থীদের দ্রুত সরিয়ে নেওয়া হয়েছে। তাদের নিরাপদে পরিবারের কাছে পৌছে দেওয়া হয়েছে। স্কুলে আর কেউ আছে কিনা তল্লাশি চালিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

অক্সফোর্ড কমিউনিটি স্কুলের কর্মকর্তারা হামলার ঘটনা নিশ্চিত করে এক বিবৃতিতে জানিয়েছেন, ওকল্যান্ড কাউন্টি শেরিফ বিভাগ সেখানকার নিরাপত্তার দায়িত্ব নিয়েছে।

‘অক্সফোর্ড হাই স্কুলের শিক্ষার্থী ও স্টাফদের সরিয়ে নেওয়া হয়েছে। শিক্ষার্থীরা চাইলে পরিবারের কাছে ফিরতে পারে। নিরাপত্তার স্বার্থে প্রদেশটির অন্য জেলার সব স্কুল সাময়িকভাবে লকডাউন করা হয়েছে। যদিও আর কোনও ঝুঁকি নেই’।

গত দুই বছরে যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতা বেড়ে গেছে। ২০২০ সালেই ৬১১টি বন্দুক হামলার ঘটনা ঘটে।
সূএঃবাংলা ট্রিবিউন

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network